‘কোটা আন্দোলনে বাড়াবাড়ি নিয়ে ছাত্রলীগকে সতর্ক করা হয়েছে’

|

ওবায়দুল কাদের-ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের বাড়াবাড়ির অভিযোগ পাওয়া গেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সভাশেষে আমাদের নেত্রী শেখ হাসিনা পরিষ্কারভাবে আমার সামনে ছাত্রলীগের নেতাদের বলেছেন- ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ তিনি না পান। এ ব্যাপারে ছাত্রলীগে সুস্পষ্টভাবে সতর্ক করা হয়েছে বলেও জানিয়েছে তিনি।

রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। তিন সিটিতে আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন চায় উল্লেখ করে তিনি জানান, প্রশাসন ও ইসির নির্দেশনা মেনে চলতে নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, শর্ত দিয়ে নির্বাচন হবে না; নির্বাচন হবে সংবিধান মেনে। খালেদা জিয়াকে ছাড়া বিএনপির নির্বাচনে অংশ নিতে না চাওয়া, নির্বাচন প্রতিহতের ষড়যন্ত্র বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে কোনো ধরনের সংলাপ হবে না। দেশে এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে সংলাপ করতে হবে। সংসদে যারা প্রতিনিধিত্ব করে না, নির্বাচনকালীন সরকারে তাদের ডাকার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply