নাহিদুলের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১০৮ রানে অলআউট ঢাকা

|

বিপিএল ২০২৩’র আসরে নিজেদের ৮ম ম্যাচে ব্যাটারদের ব্যর্থতায় ১০৮ রানে অল আউট হয়েছে ঢাকা ডমিনেটরস। সৌম্য সরকারের ৫৭ রানের পর ঢাকার ইনিংসে ২য় সর্বোচ্চ রান এসেছে অতিরিক্ত(১৬) খাত থেকে।

এবারের আসরের প্রথম ম্যাচে এই খুলনাকে হারিয়েই আসর শুরু করেছিলো ঢাকা। তবে, এরপর আর খুঁজেই পাওয়া যাচ্ছে না দলটিকে। টানা ৬ ম্যাচ হেরে টেবিলের শেষ অবস্থানে রয়েছে তারা। আসরে টিকে থাকতে তাই শেষ ম্যাচগুলোতে জয়ের কোনো বিকল্প নেই নাসিরের দলের সামনে।

টস হেরে ব্যাট করতে নেমে ২য় ওভারেই মিজানুর আর উসমান ঘানিকে ফেরান খুলনার স্পিনার নাহিদুল ইসলাম। ৪র্থ ওভারে মিথুনকে ফিরিয়ে একাই ঢাকার ব্যাটারদের চ্যালেঞ্জ ছুড়ে দেন নাহিদ। এরপর তার করা ৬ষ্ঠ ওভারটি ছিলো দিনের ২য় মেডেন ওভার। ইনিংসের ৮ম ওভারে আবারও আঘাত হানেন নাহিদ। এবার তার শিকার ইংলিশ ব্যাটার অ্যালেক্স ব্লেক। ৪ ওভারে ২ মেডেনের পর মাত্র ৬ রান দিয়ে নাহিদ তুলে নিয়েছেন ৪ উইকেট!

৩৮ রানে ৪ উইকেট হারিয়ে যখন ধুঁকছে ঢাকা তখনও অপর প্রান্ত আগলে ছিলেন সৌম্য। এবারের আসরে নিজের ছায়া হয়ে থাকা সৌম্য খোলস থেকে বেরিয়ে খেলেছেন ৪৫ বলে ৫৭ রানের ইনিংস। ছিলো ২টি ছয় আর ৬টি চারের মার।

দলীয় ৮৪ রানে সৌম্য আউট হবার পর মোড়ক লাগে ঢাকার ইনিংসে। এরপর, তাসকিনের ১২ আর আল-আমিনের অপরাজিত ১০ রান ছাড়া আর কেউই দুই অংকের ঘরে পৌছাতে পারেনি। শেষ পর্যন্ত ১৯ ওভার ৪ বলে ১০৮ রানে অলআউট হয় ঢাকা ডমিনেটরস।

খুলনার নাহিদুলের ৪ উইকেটের পাশাপাশি নাসুম নিয়েছেন ৩টি উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ আর নাহিদ রানা।

/এ এইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply