বাবরের রেকর্ডে ভাগ বসালেন গিল

|

শুভমান গিল।

ব্যাটারদের বেলায় ‘রান মেশিন’ তকমাটা অনেক পুরোনো হলেও ক্রিকেটের অতি পরিচিত এ শব্দটির সঙ্গে নতুন করে ক্রিকেটভক্তদের পরিচয় করিয়ে দিচ্ছেন ভারতীয় ব্যাটার শুভমান গিল। চলমান নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করে রেকর্ড গড়েন তিনি। মঙ্গলবারের ম্যাচে ওপেনার হিসেবে নেমেও হাঁকিয়েছেন শতক! এর সুবাদেই পাকিস্তানি ব্যাটার বাবর আজমের রেকর্ডে এখন ভাগ বসিয়েছেন তিনি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ডটা এতোদিন নিজের দখলেই রেখেছিলেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। ৩৬০ রানের ওই রেকর্ডের একমাত্র মালিক ছিলেন এ পাকিস্তানি ব্যাটার। তবে গিলের ব্যাটিং তোপে হুমকির মুখে বাবরের সেই রেকর্ড।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) নিউজিল্যন্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে বাবরের গড়া সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙতে গিলের দরকার ছিল ১১৩ রান। কিন্তু তিনি আউট হয়ে গেলেন ১১২ রানের মাথায়। অর্থাৎ, ভাঙতে না পারলেও বাবরের সমান ৩৬০ রান নিয়ে রেকর্ডে ঠিকই ভাগ বসিয়েছেন গিল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রান করা ৬ ব্যাটার।

প্রসঙ্গত, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ডবুকে গিলের পরেই অর্থাৎ তৃতীয় স্থানে আছেন বাংলাদেশি ব্যাটার ইমরুল কায়েস (৩৪৯ রান) । ৩৪২ রান করা দক্ষিণ আফ্রিকান ব্যাটার কুইন্টন ডি কক আছে চার নম্বরে। আর, ৩৩০ রান করে তালিকার পঞ্চম স্থানে আছেন কিউই ব্যাটার মার্টিন গাপটিল।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply