বাংলাদেশ একাদশ নিয়ে বিভ্রান্তি

|

পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। লাঞ্চ বিরতি পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ৯৯ রান। হাফ সেঞ্চুরি করেছেন ডিন এলগার।

দীর্ঘ ৯ বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট খেলতে নামলো টাইগাররা। প্রথম টেস্টে বাংলাদেশের একাদশ কী তা নিয়ে শুরুতে কিছূটা বিভ্রান্তির সৃষ্টি হয়েছিল। ম্যাচের সরাসরি সম্প্রচারে বাংলাদেশ দলের খেলোয়াড়দের ছবিসহ যে তালিকা দেখানো হয়েছিল, তাতে ছিলেন না সাব্বির রহমান। বরং চতুর্থ পেসার হিসেবে দেখানো হয়েছিল রুবেল হোসেনের নাম। আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি, রয়টার্সও একাদশে সাব্বির নেই বলেই জানায়। যদিও ক্রিকইনফোসহ ক্রিকেট ওয়েবসাইটগুলোর তালিকায় ছিল সাব্বিরের নাম।

গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল সাব্বির রহমানের। গত প্রায় এক বছর বাংলাদেশের প্রতিটি টেস্টেই বাংলাদেশের একাদশে ছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকায় প্রস্তুতি ম্যাচে ভালো করা সত্ত্বেও তার বাদ পড়াটা তাই বিস্ময়করই ছিলো।

পরে দুই দলের খেলোয়াড়দের অফিসিয়াল তালিকা দেখে সাব্বিরের দলে থাকা নিশ্চিত হওয়া গেছে।

গত মার্চের পর আবার টেস্ট দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। আর চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। উইকেটকিপার হিসেবে দলে ঢুকেছন লিটন দাস। বাংলাদেশ দলে খেলাচ্ছে তিন পেসার তাসকিন, মোস্তাফিজ ও শফিউলকে নিয়ে। দলে একমাত্র স্পিনার হিসেবে আছেন মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।









Leave a reply