শান্ত’র ব্যাটে ১৭৩ রানের লড়াকু সংগ্রহ পেল সিলেট

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের প্রথম ম্যাচে উড়তে থাকা ফরচুন বরিশালের মুখোমুখি হয় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সিলেট স্ট্রাইকার্স। নাজমুল হোসেন শান্তর দারুণ ইনিংসের উপর ভর করে ১৭৩ রানের লড়াকু সংগ্রহ পায় সিলেট। শান্ত ৮৯ রান করে অপরাজিত থাকেন।

ছবি: সংগৃহীত

মঙ্গলবার (২৪ জানুয়ারি) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় সিলেট। প্রথম ওভারে খালেদ আহমেদকে ১টি চার ও ১টি ছক্কায় শুরু করলেও দ্বিতীয় ওভারেই সিলেটের ব্যাটিং লাইনে ধস নামান মোহাম্মদ ওয়াসিম। ওই ওভারেই জাকির হোসেন, তৌহিদ হৃদয় ও মুশফিককে সাজঘরে ফেরান ওয়াসিম। ১৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে সিলেট।

ছবি: সংগৃহীত

কিন্তু ৪র্থ উইকেটে টম মোরেসকে সঙ্গী করে ৮১ রানের আগ্রাসী জুটি গড়েন শান্ত। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৪০ রান করে সাকিবের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন মোরেস। তবে, অন্যপ্রান্তে থেমে থাকেননি শান্ত। বাউন্ডারির ফুলঝুরি ছড়িয়ে ৬৬ বলে ৮৯ রানের অতিমানবীয় এক ইনিংস খেলে অপরাজিত থাকেন শান্ত। অপরদিকে, থিসারা পেরেরা ১৬ বলে ২১ রান করেন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৭৩ রানে থামে সিলেটের ইনিংস।

বরিশালের হয়ে ওয়াসিম ৩টি এবং সাকিব ও রাব্বি নেন ১টি করে উইকেট। ১৭৪ রানের লক্ষ্যে এখন ব্যাট করছে ফরচুন বরিশাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply