চাঁদা দাবি ও মারধরের অভিযোগে ইউপি ছাত্রলীগের সভাপতি গ্রেফতার

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর গোয়াল‌ন্দে বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে মারধর ও চাঁদা দাবির অভিযোগে শরীফুল ইসলাম নামের এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে গোয়ালন্দ ঘাট থানা পু‌লিশ এ তথ্য জানায়।গ্রেফতারকৃত শরীফুল ইসলাম রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের জগৎপুর গ্রামের মোতালেব হাওলাদারের ছেলে ও পাঁচু‌রিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) গোয়ালন্দ উপজেলা কার্যালয় সূত্র জানায়, ১ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে উপজেলার বালিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণকাজ চলছে। দরপত্রের মাধ্যমে প্রায় ছয় মাস আগে ঢাকার মেসার্স অমি ইন্টারন্যাশনাল কাজটি পায়। চারতলা ফাউন্ডেশনের ভিত্তিতে তিনতলা পর্যন্ত কাজ হবে।

অমি ইন্টারন্যাশনালের ব্যবস্থাপক সৈয়দ আলী আরিফ বলেন, দরপত্র আহ্বান করলেও সীমানা জটিলতার কারণে কাজ শুরু করতে দেরি হয়। ত‌বে গত অক্টোবর থেকে কাজ শুরু হয়েছে। তখন থেকেই কাজের দায়িত্বে থাকা কারিগরি ব্যবস্থাপক রবিউল ইসলামের কাছে বার বার শরীফুল ইসলাম চাঁদা দাবি করে আসছিলেন। গত রোববার (২২ জানুয়ারি) রবিউল ইসলামের সাথে তিনি স্কুলে গেলে শরীফুলসহ ছয়জন তিনটি মোটরসাইকেলে গিয়ে পিস্তল ঠেকিয়ে তাদের কাছে তিন লাখ টাকা এবং দৈনিক এক হাজার করে টাকা দাবি করেন। টাকা না দিলে কাজ বন্ধ করে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। এর পর ওইদিন বিকেলে স্থানীয় পেশকার এলাকায় শরীফুল লোকজন নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে কিল-ঘুষি ও লাথি মেরে তা‌দের আহত করেন। সেখান থেকে তারা স্থানীয়দের সহায়তায় স্কুলের দিকে চলে যান। প‌ড়ে স্কু‌লে গি‌য়েও তারা হামলা চালায়। একপর্যায়ে জীবন রক্ষার্থে পাশের একটি বাড়িতে গিয়ে আশ্রয় নেন তারা। পরে পুলিশ গিয়ে তাকে ও কারিগরি ব্যবস্থাপক রবিউল ইসলামকে উদ্ধার করে।

এ বিষয়ে রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জা‌হিদুল ইসলাম জা‌হিদ বলেন, ছাত্রলীগ কোনো চাঁদাবাজ ও সন্ত্রাসী‌দের প্রশ্রয় দেয় না। শরীফু‌লের বিরুদ্ধে তদন্ত ক‌রা হ‌বে। তদন্তে সে দোষী প্রমাণিত হ‌লে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে অভিযুক্ত শরীফুল ইসলামকে গ্রেফতার করে‌ছে। এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক সৈয়দ আলী আরিফ বাদী হয়ে রাতে শরীফুলসহ ছয়জনের নাম উল্লেখ করে করে একটি চাঁদাবাজি মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত অন্য ব্যক্তিদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply