খাদ্য সংকটের মধ্যেই হঠাৎ বিদ্যুৎ বিভ্রাট পাকিস্তানে, অন্ধকারে ইসলামাবাদ-লাহোরও

|

রাজনৈতিক দোলাচলের মধ্যেই খাদ্য সংকটে দিনাতিপাত করছে পাকিস্তানের সাধারণ জনগণ। এরই মধ্যে নতুন বিপর্যয়ের সম্মুখীন দেশটি। সোমবার (২৩ জানুয়ারি) ইসলামাবাদ ও লাহোরসহ দেশটির একাধিক অঞ্চল একযোগে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। অবশ্য সরকার বলছে, রাতের মধ্যেই সমস্যার সমাধান করে পুনরায় বিদ্যুৎ সংযোগ চালু করা হবে। খবর ডনের।

জানা গেছে, জাতীয় গ্রিডে কম্পাঙ্কের তারতম্যের কারণে সোমবার একের পর এক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়তে থাকে পাকিস্তানের একাধিক অঞ্চল। তবে স্থানীয় সময় রাত ১০টার মধ্যে এ সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন দেশটির জ্বালানি মন্ত্রী খুররম দস্তগির।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে বিশাল এ বিদ্যুৎ বিভ্রাটের কারণ ব্যাখ্যা করে জ্বালানি মন্ত্রী বলেন, মূলত শীতকালে বিদ্যুতের চাহিদা কম থাকায় রাতের দিকে আমরা বিদ্যুৎ উৎপাদন ব্যবস্থা সাময়িকভাবে বন্ধ রাখি। তবে আজ (সোমবার) সকালে আবারও তা চালু করতে গেলে কম্পাঙ্ক এবং ভোল্টেজের তারতম্যের কারণে একে একে ইউনিটগুলো বন্ধ হতে শুরু করে।

তবে এ বিভ্রাটকে কোনো বড়সড় সংকট বলতে নারাজ পাক জ্বালানিমন্ত্রী। তিনি বলেন, আগামী ১২ ঘণ্টার মধ্যেই পুনরায় বিদ্যুৎ সংযোগ চালু করতে পারবো আমরা। এটি শুধুমাত্র প্রযুক্তিগত সাময়িক ত্রুটি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply