হাল্যান্ডের হ্যাটট্রিকে উলভসকে হারালো ম্যানসিটি

|

কোচের ডাকে সাড়া দিয়ে চেনা রূপে দাপুটে ফুটবল খেললেন ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা। গোলমেশিন খ্যাত আর্লিং হাল্যান্ডের অনবদ্য হ্যাটট্রিকে উলভারহ্যাম্পটনকে সহজেই হারালো পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যানচেস্টার সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রোববার (২২ জানুয়ারি) লিগ ম্যাচে হাল্যান্ডের হ্যাটট্রিকে ৩-০ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। চলতি মৌসুমে চতুর্থ হ্যাটট্রিকের দেখা পেলেন এই নরওয়েজিয়ান তারকা। সেই সাথে, প্রিমিয়ার লিগ ইতিহাসে সবচেয়ে কম ১৯ ম্যাচ খেলে ৪টি হ্যাটট্রিকের রেকর্ড এখন হাল্যান্ডের দখলে। আগে এই রেকর্ডটি ছিল রুদ ফন নিস্টলরয়ের। ম্যানচেস্টার ইউনাইটেডের এই কিংবদন্তি স্ট্রাইকারের লেগেছিল ৬৫ ম্যাচ।

ছবি: সংগৃহীত

শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা ম্যানসিটি প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় ম্যাচের ১৮ মিনিটে। কেভিন ডে ব্রুইনে ডি-বক্সে খুঁজে নেন হাল্যান্ডকে। নরওয়ের এই তারকার শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক জোজে সা। ২৮তম মিনিটে কাছ থেকে জ্যাক গ্রিলিশের প্রচেষ্টাও আটকে দেন তিনি।

৩২ মিনিটে ২৫ গজ দূর থেকে নেওয়া রদ্রির শটও উলভসের পোস্টের খানিকটা উপর থেকে যায়। গ্রিলিশ,গুন্দোয়ানও একের পর চেষ্টা করছিলেন, তবে উলভসের রক্ষণ ভাঙতে পারেননি। তবে গোলমেশিন খ্যাত হাল্যান্ড সেই ‘ডেডলক’ ভাঙেন। মাহরেজের তৈরি করা বলে ডি ব্রুইনার দুর্দান্ত ক্রস করেন। সেই ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান হাল্যান্ড। প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধের শুরুতে চার মিনিটের মধ্যে আরও দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন হাল্যান্ড। ৫০তম মিনিটে সফল স্পট কিকে দ্বিতীয় গোলটি করেন তিনি। ইলকাই গুন্দোয়ানকে ডি-বক্সে রুবেন নেভেস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ঠিক এর ৪ মিনিট পরই গোলকিপারের ভুল আর মাহরেজের সহায়তায় হ্যাটট্রিক করেন হাল্যান্ড। লিগে যেটি হাল্যান্ডের ২৫তম আর সব মিলিয়ে ৩১তম গোল।

ম্যাচের ৬০ তম মিনিটে হাল্যান্ডকে তুলে নিয়ে জুলিয়ান আলভারেজকে মাঠে নামেন গার্দিওলা। ৬৬তম মিনিটে মাহরেজ সফরকারীদের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রিমিয়ার লিগে সিটি এখনো পয়েন্ট তালিকার দুই নম্বরে, ২০ ম্যাচ শেষে সিটির পয়েন্ট এখন ৪৫। ১৮ ম্যাচ শেষে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply