সমালোচকদের নিয়ে ভাবি না, দলের প্রয়োজন অনুযায়ী সেরাটা দিচ্ছি: রিজওয়ান

|

ছবি: সংগৃহীত

বিপিএলে খেলতে এসে ফুরফুরে মেজাজে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তারকা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান। টি-টোয়েন্টি ক্রিকেটে লম্বা সময় ধরেই আছেন দুর্দান্ত ফর্মে। যদিও সাম্প্রতিক সময়ে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে স্লো ব্যাটিং নিয়ে সমালোচিত হচ্ছেন এই তারকা।

তবে এসব সমালোচনায় কান না দিয়ে রিজওয়ান বললেন, দলের প্রয়োজন অনুযায়ী সেরাটাই দিয়ে যাচ্ছি।

প্রথম দুই ম্যাচে হারে কুমিল্লা। এরপর টানা তিন জয়ে পয়েন্টস টেবিলের তৃতীয় স্থানে দলটি। এক ম্যাচ পরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়ে মোহাম্মদ রিজওয়ান ৪ ম্যাচের একটিতে অর্ধশতক হাকান। আরেক ম্যাচে খেলেন ৩৭ রানের অপরাজিত এক ইনিংস।

বেশ কিছুদিন ধরেই স্লো ব্যাটিংয়ের কারণে সমালোচনার মাঝে এই তারকা। টি-২০ যেখানে চার-ছক্কার ফুলঝুড়ি, মারকাটারি ব্যাটিং; সেখানে রিজওয়ানের ভাবনাটা নাকি দলের প্রয়োজনকেন্দ্রিক।

মিরপুরের বিসিবি একাডেমি মাঠে দেয়া সাক্ষাৎকারে পাকিস্তান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপেনার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান বলেন, আমি সবসময় চাই কীভাবে দলকে জেতাতে পারি। কীভাবে আমি দলের জয়ে সহযোগিতা করতে পারি। আমি সবসময়ই চিন্তা করি, দল আমার কাছে কি চায়। সেভাবেই খেলার চেষ্টা করি। মিডিয়া কী বললো, লোকে কী বললো, সমালোচনা করলো এসব নিয়ে আমি একদম ভাবি না। আমি শুধু টিমের লক্ষ্য মাথায় রাখি।

সর্বশেষ ঢাকা ডমিনেটরসের বিপক্ষে ৪৭ বলে ৫৫ রান করেন রিজওয়ান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কাছে প্রশ্ন ছিল, রিজওয়ানের কম স্ট্রাইক রেটের ব্যাটিং দলের জন্য ঝুঁকি হয়ে যায় কিনা?

জবাবে সালাউদ্দিন রিজওয়ানের ওপর আস্থার কথা জানান। বলেন, রিজওয়ান মাথা খাটিয়ে খেলেন। কোচের মতো রিজওয়ান নিজেও বললেন, দলের কথা ভেবেই খেলেন তিনি।

৭-১৫ ওভারের মাঝের ব্যাটিংয়ে রিজওয়ান সময়ের অন্যতম খেলোয়াড়। তবে, শ্রেষ্ঠত্বের কারণ কী? প্রশ্নের জবাবটা সিক্রেটই রাখতে চাইলেন এই পাকিস্তানি তারকা।

রিজওয়ান আসায় কুমিল্লার শক্তিমত্তা যে বেড়েছে, তা নিয়ে কোনো সংশয় নেই। পাকিস্তান দলের মতোই কুমিল্লার জার্সিতেও দলের প্রয়োজন মেটাতেই সেরাটা দিতে চান রঙিন জার্সিতে সময়ের অন্যতম সেরা এই তারকা।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply