চবি’র চারুকলায় আন্দোলন; সাতদিনের আল্টিমেটাম দিয়ে কর্মসূচি স্থগিত

|

জেলা প্রশাসনের আশ্বাসে ৮২ দিন পর আন্দোলন থেকে সরে আসার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। তারা জানান, আপাতত ক্লাসে ফিরলেও সাতদিনের মধ্যে দেয়া আশ্বাস বাস্তবায়নের কর্মকাণ্ড শুরু না হলে আবারও আন্দোলনে ফিরবেন তারা।

রোববার (২২ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসন, শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের সাথে কয়েক ঘণ্টার বৈঠকের পর শিক্ষার্থীরা ক্লাসে ফেরার ঘোষণা দেন। আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, দাবি আদায়ের জন্য সাতদিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে আশ্বাস বাস্তবায়নের কর্মকাণ্ড শুরু না হলে আবারও আন্দোলন শুরু হবে।

জেলা প্রশাসক জানান, হল-আবাসন, ক্যান্টিন, টয়লেটসহ যেসব সমস্যা রয়েছে, তা নিরসনে সাতদিনের মধ্যে দৃশ্যমান কার্যক্রম শুরু হবে। এছাড়া ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদের যাতায়াত সুবিধা বাড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ইনস্টিটিউটের ভেতরে থাকা শিক্ষক ক্লাবের কার্যক্রম বন্ধ করা হয়েছে। বৈঠকে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, উপ পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ২ নভেম্বর থেকে বিভিন্ন দাবিদাওয়া নিয়ে আন্দোলন শুরু হলেও পরবর্তীতে ইনস্টিটিউট মূল ক্যাম্পাসে ফেরার এক দফার দাবি শুরু করে শিক্ষার্থীরা।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply