জাতীয় দল নিয়ে এখনই ভাবতে চাই না; ফেরার অপেক্ষায় তৌহিদ হৃদয়

|

তৌহিদ হৃদয়।

বিপিএলে প্রথম তিন ম্যাচে তিন হাফ সেঞ্চুরি করে দাপট দেখাচ্ছিলেন তৌহিদ হৃদয়। কিন্তু ইনজুরিতে ছিটকে যেতে হয়েছিল সিলেট স্ট্রাইকার্সের এই ব্যাটারকে। সেই ইনজুরি কাটিয়ে আবারও ফেরার অপেক্ষায় হৃদয়। ব্যাট হাতে প্রথমবার অনুশীলনও করেছেন। যমুনা নিউজকে তিনি বলেন, আপাতত পারফর্ম করতে চান। জাতীয় দলে অভিষেক নিয়ে এখনই ভাবতে চান না।

বিপিএলে দুর্দান্ত সূচনার পর ছিটকে যেতে হয়েছিল তৌহিদ হৃদয়কে। ইনজুরি থেকে ফিরে আসার অপেক্ষায় থাকা এই ক্রিকেটার বলেন, এখন আগের চেয়ে অনেক ভালো আছেন। আশা করি, আরও তাড়াতাড়ি ভালো হবো এবং খেলায় ফিরতে পারবো।

ব্যাটিংয়ের ছন্দ যে কিছুটা হলেও মিস করবেন সিলেট স্ট্রাইকার্সের এই ব্যাটার, সে প্রসঙ্গে তৌহিদ হৃদয় জানান, ইনজুরিতে অবশ্যই ছন্দপতন ঘটে। তিনি বলেন, যদি খেলতে পারতাম তাহলে হয়তো ভালো হতো। তবে আমি বিশ্বাস করি, আল্লাহ যা করে তা ভালোর জন্যই করে।

বিপিএলে হৃদয় জয় করা তৌহিদ হৃদয় ফেরার অপেক্ষায়। হাতের আট সেলাই কেটে অনুশীলনে প্রথমবার ব্যাট হাতে নিয়েই ছিলেন সাবলীল। প্রথম চার ম্যাচে মাঠে নামলেও ব্যাট করেছেন তিন ইনিংস। প্রায় ৬৫ গড়ে ১৯৫ রান করে নির্বাচকদের গুডবুকে অনুমিতভাবেই আছেন এই তরুণ। জাতীয় দলে খেলার স্বপ্ন নিয়ে তৌহিদ হৃদয় বলেন, প্রতিটি ক্রিকেটারেরই স্বপ্ন জাতীয় দলে খেলা। আমারও আছে। তবে, জাতীয় দলে খেলাকেই আমি মনোযোগের কেন্দ্রে রাখছি না। যখন যেখানে সুযোগ পাই সেখানেই পারফর্ম করার ব্যাপারে আমি মানসিকভাবে প্রস্তুত থাকি। পারফর্ম করা আমার হাতে আছে। জাতীয় দলের ব্যাপারটা কিছু বলতে পারছি না। কারণ, এটা আমার হাতে নেই। যদি পারফর্ম করি তো বিশ্বাস করি, সুযোগ আসলেও আসতে পারে।

সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা সম্পর্কে তৌহিদ হৃদয় জানান, জাতীয় দলের সাবেক এই অধিনায়কের দলে খেলতে পারা তার জন্য এক ‘প্লাস পয়েন্ট’। হৃদয় বলেন, মাশরাফী ভাই অধিনায়ক হিসেবে কেমন তা আপনারা সকলেই জানেন। তাকে নিয়ে আমার নতুন করে ব্যাখ্যার কিছু নেই। ইনজুরির শুরু থেকে শেষ পর্যন্ত, এমনকি গতকালও উনি আমার খবর নিয়েছেন। ফোন করেছিলেন। এখন বেশ ভালো বোধ করছি। এই দলের সাথে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে।

বিপিএলে কি ঢাকা পর্বেই ফিরতে পারবেন নাকি সিলেট পর্বের জন্য অপেক্ষা করতে হবে তাকে; সে প্রসঙ্গে তৌহিদ হৃদয় বলেন, এখনই সেটা বোঝা যাচ্ছে না। হাতের অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো। আশা করি, খুব তাড়াতাড়ি ফিরবো।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply