ইজতেমার দ্বিতীয় দিন: আজ যারা বয়ান করছেন

|

ছবি : সংগৃহীত

টঙ্গীর তুরাগ তীরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতা। শীতের তীব্রতা উপেক্ষা করে ময়দানে রয়েছেন দেশ-বিদেশের লাখো মুসল্লি। মহান আল্লাহর নৈকট্য পেতে ইবাদত বন্দেগিতে সময় পার করছেন তারা।

ইজতেমায় অংশ নেয়া মুসল্লিরা জানান, দাওয়াতে তাবলিগের কাজ আরও গতিশীল এবং ইসলামের বাণী বিশ্ববাসীর কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যেই বিশ্ব ইজতেমার আয়োজন করা হয়। এখানে এসে তারা ইসলাম সম্পর্কে জানার সুযোগ পান। একইসাথে তিনদিন নিরবিচ্ছিন্নভাবে ইবাদতে মশগুল থাকতে পারেন তারা।

জানা গেছে, শনিবার (২১ জানুয়ারি) সকালে ফজরের নামাজের পর বয়ান করেন ভারতের মাওলানা ইয়াকুব। তার বয়ান বাংলায় তরজমা করেন মাওলানা মুনির বিন ইউসুফ। জোহরের নামাজের পর বয়ান করবেন তুরস্কের মাওলানা ওমর। আছরের নামাজের পর বয়ান করবেন মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলভী এবং মাগরিবের নামাজের পর বয়ান করবেন ভারতের মাওলানা আব্দুস সাত্তার।

দ্বিতীয় পর্বের ইজতেমায় ইতোমধ্যে ৫৪ দেশের ৪ হাজার বিদেশি মুসল্লি অংশ নিয়েছেন। ইজতেমায় আগত মুসুল্লিদের নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য জেলা প্রশাসনের ১৮টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। রোববার (২২ জানুয়ারি) আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী।

এএআর/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply