গাইবান্ধায় মাধ্যমিকের বই চুরি মামলায় ৩ আসামির রিমান্ড

|

গাইবান্ধায় মাধ্যমিকের বই চুরি মামলায় গ্রেফতারকৃত ৩ আসামি।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জে মাধ্যমিকের সাড়ে ১১ হাজার পাঠ্যবই চুরি ও পাচারের মামলায় গ্রেফতার তিন আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে জেলা আমলি আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মেহেদী হাসান শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে নেয়া আসামিরা হলেন, সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মো. মাজেদুর রহমান (৪৮), ট্রাক চালক শ্যামল মিয়া (৩৫) ও তার ভাই রাসেল মিয়া (৩৩)।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ আসামিদের রিমান্ডে নেয়ার বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা ডিবি পুলিশের ওসি মো. মোখলেছুর রহমান জানান, মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিন আসামিকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে আদালত তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই তিন আসামিকে জেলা কারাগার থেকে আগামী শুক্রবার কিংবা শনিবার নিয়ে এসে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে।

তিনি আরও জানান, মাধ্যমিকের বই চুরির পরিকল্পনা এবং এ ঘটনার পেছনে জড়িতদের শনাক্ত করাসহ বিস্তারিত জানতে আসামিদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। রিমান্ডে তাদের জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত ঘটনা উদঘাটন করা সম্ভব হবে।

এর আগে, গত সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে বই চুরির ঘটনায় তিনজনের নাম উল্লেখ করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মণ্ডল। গত রোববার রাতে সুন্দরগঞ্জ ডিডাব্লিউ সরকারি কলেজে মজুদ থাকা বইগুলো ট্রাকভর্তি করে পাচারের সময়ে আটক করে যমুনা সেতু (পশ্চিম) থানা পুলিশ। এ সময় ট্রাকের চালক শ্যামল ও তার ভাই রাসেলের দেয়া তথ্যে অফিস সহকারি মাজেদুরকে গ্রেফতার করে সুন্দরগঞ্জ থানা পুলিশ। পাচার করা ট্রাকভর্তি প্রায় সাড়ে ১১হাজার বইয়ের অনুমানিক বাজার মুল্য পাঁচ লাখ টাকা। মাধ্যমিক পর্যায়ের ২০২৩ শিক্ষাবর্ষের ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির এসব বই বিনামূল্যে বিতরণের জন্য মজুদ ছিলো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply