‘মানুষের ধারণা অনুযায়ী ইসি সবসময় কাজ করতে পারে না’

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

মানুষের মাঝে সুষ্ঠু নির্বাচনের যে ধারণা রয়েছে, সেভাবে ভোট করার চেষ্টা করবে নির্বাচন কমিশন। তবে সবসময় তা পারা যাবে বলে মনে করেন না নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

শুক্রবার সকালে কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসের আয়োজনে উলিপুর এমএস স্কুল এন্ড কলেজের হল রুমে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

আগামী ২৫ জুলাই জাতীয় সংসদ ২৭ কুড়িগ্রাম-৩ শূন্য আসনের নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের জন্য এ কর্মসূচির আয়োজন করা হয়।

রফিকুল ইসলাম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, যে কোন মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে। এজন্য প্রশাসনিক সব ধরণের সহয়তা আপনাদের দেয়া হবে। এই নির্বাচন স্বল্পকালীন মেয়াদের হলেও আমাদের কাছে অন্যান্য নির্বাচনের মতো সমান গুরুত্ব বহন করে।

রিটানিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিবসহ প্রমুখ।

উল্লেখ্য, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য একেএম মাইদুল ইসলাম গত ১০ মে মারা যান। এ কারণে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করেন। আগামী ২৫ জুলাই আসনটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় পার্টি ও আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।









Leave a reply