হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নৈরাজ্য বন্ধের দাবিতে সাদুল্লাপুরে মানববন্ধন

|

গাইবান্ধা প্রতিনিধি :

সারাদেশে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অনিয়ম-দুর্নীতি এবং চিকিৎসা সেবার নামে নৈরাজ্য বন্ধের দাবিতে গাইবান্ধার সাদুল্লাপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ কম্বাইন্ড মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিসিএমটিএ) নামের সংগঠনের আয়োজনে মানববন্ধনে বিভিন্ন পেশার শতাধিক মানুষ অংশ নেয়।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, দেশের অধিকাংশ বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের পরিচালকদের ছত্রছায়ায় স্বাস্থ্যসেবায় বিভিন্ন অনিয়ম-দুর্নীতি চলে আসছে। অনেক ডাক্তার সিন্ডিকেট করে দালালের মাধ্যমে সাধারণ রোগীদের হয়রানি করাসহ নির্বিকারে কমিশন ও টেস্টের (পরীক্ষা) নামে বাণিজ্য করছেন। এছাড়া সার্টিফিকেট বিহীন অদক্ষ টেকনিশিয়ান দিয়ে রোগ নির্ণয় করে সাধারণ রোগীদের সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে। শুধু তাই নয়, রোগীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করাসহ তাদের নানাভাবে হয়রানি করছে যত্রতত্র গজিয়ে ওঠা চিকিৎসা সেবা দেয়া প্রতিষ্ঠানগুলো।

মানববন্ধনে বক্তব্যে বাংলাদেশ কম্বাইন্ড মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিসিএমটিএ) কেন্দ্রীয় আহবায়ক গোলাম রব্বানী রিংকু বলেন, সারাদেশের স্বাস্থ্যসেবায় চরম অনিয়ম-দুর্নীতি চলছে। তেমনি গাইবান্ধা জেলা শহর ছাড়াও উপজেলা পর্যায়ে অসংখ্য ক্লিনিক এবং ডায়াগনোস্টিক সেন্টার গড়ে উঠেছে। অথচ এসব প্রতিষ্ঠানে সেবা নিতে গিয়ে প্রতিদিনই শতশত মানুষ সেবা বঞ্চিতসহ ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই চিকিৎসা সেবায় নৈরাজ্য বন্ধের দাবিসহ জনসচেতনতার লক্ষে সারাদেশে কাজ করছে বিসিএমটিএ নামের সংগঠনটি।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহিনুল ইসলাম মন্ডল, বিসিএমটিএ সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক গোলাম রব্বানী রিংকু। এছাড়া স্থানীয়দের মধ্যে খলিলুর রহমান, আব্দুস সামাদ মন্ডল মধু, গোলাম মোস্তফা রঞ্জু ও ফিরোজ মিয়া বক্তব্য রাখেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply