জয়ের ধারায় ফিরলো রংপুর; টানা হারের বৃত্তে খুলনা

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর শুক্রবার দিনের ২য় ম্যাচে খুলনাকে ৪ উইকেটে হারিয়ে এক ম্যাচ পর জয়ের দেখা পেলো রংপুর রাইডার্স। খুলনা টাইগার্সের করা ১৩০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ বল বাকী থাকতে লক্ষ্যে পৌছে যায় রংপুর। ফলে ৩ ম্যাচে ২য় জয় নিয়ে টেবিলের দুইয়ে উঠে এলো সোহানের দল। আর হ্যাট্রিক হারে খুলনার অবস্থান টেবিলের তলানীতে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় প্রথম জয়ের খোঁজে থাকা খুলনা টাইগার্স। আবারও ব্যর্থ হন ওপেনার তামিম ইকবাল। মাত্র ১ রান করে ওমরজাইয়ের কাছে কট এন্ড বোল্ড হয়ে ফেরেন তিনি। দলীয় ১৮ রানে শারজিল খানকে বোল্ড করে ওমরজাই তুলে নেন নিজের ২য় উইকেট। পরের ওভারেই হাবিবুর রহমান মাত্র ৪ রান করে আউট হলে ১৮ রানে ৩ উইকেটের দলে পরিণত হয় খুলনা।

এরপর দলের হাল ধরেন আজম খান আর অধিনায়ক ইয়াসির রাব্বি। ৫৮ রানের জুটি গড়ে দলকে খাদের কিনারা থেকে তুলে ধরেন এই দুই ব্যাটার। তবে ১২তম ওভারে রবিউল হক দুই উইকেট তুলে নিলে আবারও চাপে পরে খুলনা। ২৫ রান করে আউট হন ইয়াসির রাব্বি আর সাব্বিরের ব্যাট থেকে আসে মাত্র ১ রান।

রাব্বির ফেরার পর টিকে থাকতে পারেননি আজম খানও। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান এদিন আউট হন ৩৪ রান করে। তবে শেষ দিকে সাইফউদ্দিনের ১৮ বলে ২২ আর নাহিদুল ইসলামের ৯ বলে ১৫ রানে মান বাঁচানোর ইনিংস দাঁড় করায় খুলনা। অবশ্য দুই বল বাকী থাকতে ১৩০ রানে অলআউট হয়ে যায় খুলনা টাইগার্স।

ছবি: সংগৃহীত

১৩১ রানের মাঝারি ইনিংস তাড়া করতে নেমে শুরুতেই রনি তালুকদারের উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর রাইডার্স। ৫ম ওভারে ওয়াহাব রিয়াজ মেহেদী হাসান আর সিয়াম আইয়ুবকে ফেরালে ৩১ রানে ৩ উইকেট হারিয়ে বসে রংপুর।

এরপর ক্রিজে আসেন ৪১ বছর বয়সী শোয়েব মালিক। প্রথমে মোহাম্মদ নাইম আর পরে নুরুল হাসান সোহানকে সাথে নিয়ে দলের জয়ের ভিত গড়েন তিনি। নাইমের ব্যাট থেকে আসে ২১ আর সোহান করেন ১০ রান।

ছবি: সংগৃহীত

শেষ চার ওভারে যখন ৪১ রান দরকার তখন শোয়েব মালিকের সাথে যোগ দেন শামিম পাটোয়ারি। ৩৬ বলে ৪৪ রান করে যখন তিনি আউট হন, তখন জয়ের জন্য খুলনার দরকার ৭ বলে ৮ রান। যেখানে শোয়েবের ব্যাট থেকে আসে দুটি ছক্কা আর তিনটি চারের মার।

তবে শেষ ওভারে ওয়াহাব রিয়াজ বোলার হওয়ায় কিছুটা চাপ ছিলো খুলনার উপর। যদিও ওমরজাই ২য় বলেই ছক্কা হাঁকিয়ে সব শঙ্কা উড়িয়ে দেন। শেষ পর্যন্ত শামীম পাটোয়ারির ১০ বলে অপরাজিত ১৬ আর ওমরজাইয়ের ৪ বলে অপরাজিত ৮ রানে ৩ বল বাকী থাকতেই লক্ষ্যে পৌছে যায় রংপুর রাইডার্স।

ফলে এক ম্যাচ পর আবারও জয়ের ধারায় ফিরলো রংপুর। ৩ ম্যাচ শেষে ৪ পয়েন্ট তাদের। আর খুলনা টানা তিনটিতেই হেরে টেবিলের তলানীতে।

/এ এইচ/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply