প্রধানমন্ত্রীর কাছে এইচএসসি ও সমমানের ফলাফল হস্তান্তর

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এইচএসসি ও সমমানের ফলাফল হস্তান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টার পর গণভবনে এই ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফল হস্তান্তর করেন।

পরে প্রধানমন্ত্রী ডিজিটাল পদ্ধতিতে ফল প্রকাশ করেন। যা বেলা ১টার পর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এছাড়া মোবাইলে এসএমএস পাঠিয়েও ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। সেক্ষেত্রে পরীক্ষার্থীদের মোবাইলের মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে MAD স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

কারিগরি শিক্ষা বোর্ডের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

গত ২ এপ্রিল শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হয় ১৪ মে। পরদিন থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে চলে গত ২৪ মে পর্যন্ত। এ বছর এইচএসসি পরীক্ষায় ১০ বোর্ডে মোট ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। সারা দেশে দুই হাজার পাঁচশ একচল্লিশটি কেন্দ্রে হয় পরীক্ষা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply