‘মুকুটের জন্য ক্যামিলা লম্বা একটা খেলা খেলেছেন’; বিস্ফোরক মন্তব্য প্রিন্স হ্যারির

|

ব্রিটিশ রাজপরিবার নিয়ে এখন বিশ্বজুড়ে চলছে তুমুল আলোচনা। গত মঙ্গলবার প্রকাশ পেয়েছে প্রিন্স হ্যারির স্মৃতিকথা সম্বলিত বই ‘স্পেয়ার’। মুক্তির আগেই বইটি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়। ব্রিটিশ রাজপরিবারকে নিয়ে একাধিক অজানা কথা উঠে এসেছে বইটিতে। আর প্রিন্স হ্যারির বইয়ের মাধ্যমে কিং চার্লসের দ্বিতীয় স্ত্রী কুইন ক্যামিলাকে নিয়ে এক বিস্ফোরক তথ্য সামনে এসেছে। প্রিন্স হ্যারি কোনো রাখঢাক না রেখে সরাসরিই ক্যামিলাকে ‘ভিলেন’ বলে সম্মোধন করেছেন এক সাক্ষাৎকারে। খবর এনডিটিভির।

বইটি প্রকাশের আগে দুটি ব্রিটিশ টেলিভিশন চ্যানেলে প্রকাশিত হয় প্রিন্স হ্যারির সাক্ষাৎকার। এরমধ্যে অন্যতম হলো বিখ্যাত সাংবাদিক অ্যান্ডারসন কুপারের সিবিএস’ ৬০ মিনিট। সেখানে খোলাখুলিভাবে কিং চার্লসের দ্বিতীয় বিয়ে নিয়ে কথা বলেছেন হ্যারি। তিনি জানান, প্রিন্সেস ডায়ানার মৃত্যুর পর ক্যামিলাকে বিয়ে না করার জন্য তিনি এবং প্রিন্স উইলিয়াম কিং চার্লসকে অনেক বুঝিয়েছিলেন। তবু ছেলেদের কথা না শুনে ক্যামিলাকে বিয়ে করেন চার্লস।

তবে সৎমায়ের সাথে দুই ভায়ের সম্পর্ক খুব একটা ভালো নয় বলে জানান হ্যারি। তিনি বলেন, আমি সবসময়ই চেষ্টা করি তাকে (ক্যামিলা) খুশি রাখতে, যাতে তিনি আমাদের কম ক্ষতি করেন। আসলে তিনি একজন ভিলেন।

রানির মুকুট পাওয়ার জন্য দীর্ঘ চাল চেলেছেন ক্যামিলা এমন মন্তব্য করে প্রিন্স হ্যারি বলেন, আমার মা-বাবার মধ্যে ক্যামিলাই ছিলেন একমাত্র থার্ড পারসন। আমার মা মারা যাওয়ার পর তিনি বাবাকে বিয়ে করতে এবং অবশেষে মুকুটের অধিকারী হতে একটা লম্বা খেলা খেলেছেন।

তবে এই বই কিং চার্লস এবং প্রিন্স উইলিয়াম পড়বেন না বলে মনে করেন হ্যারি। তিনি বলেন, আমার মনে হয় না আমার বাবা কিংবা ভাই এই বই পড়বেন। কিন্তু আমি সত্যিই চাই তারা পড়ুক।

নিজের পরিবারের প্রতি ভালোবাসা প্রকাশ করে হ্যারি বলেন, আমি আমার ভাই, বাবা, আমার গোটা পরিবারকে সবসময়ই ভালোবাসি। এবং আমি মনে করি আমাদের আবার একত্রিত হওয়ার শতভাগ সম্ভাবনা আছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply