বিশেষ চাহিদাসম্পন্ন গেমারদের জন্য সনি নিয়ে আসছে নতুন কন্ট্রোলার

|

ছবি: নতুন গেমিং কন্ট্রোলার, "প্রোজেক্ট লিওনার্দো"

বিশেষ চাহিদা সম্পন্ন গেমারদের জন্য নতুন গেমিং কন্ট্রোলার আনার ঘোষণা দিলো টেক জায়ান্ট কোম্পানি সনি। প্লে স্টেশন পাঁচের ডুয়াল সেন্স কন্ট্রোলার নিয়ে নানা রকম অভিযোগ পাওয়ার এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। খবর বিবিসির।

বুধবার (৪ জানুয়ারি) রাতে লাস ভেগাসে কনজিউমার ইলেক্ট্রনিকসের শো’তে সনি তাদের নতুন “প্রোজেক্ট লিওনার্দো” ঘোষণা করে। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিসহ গেম ডেলেভেলপাররা।

সনির ঘোষণা অনুযায়ী, নতুন গেমিং কন্ট্রোলারের মাধ্যমে শারীরিক চাহিদা সম্পন্ন মানুষেরা খুব সহজে, আরামে এবং লম্বা সময়ের জন্য গেম খেলতে পারবেন।

“প্রোজেক্ট লিওনার্দোতে” সনি এ সময় তাদের গেমিং কন্ট্রোলারটি প্রদর্শন করে। যেখানে দেখা যায়, একটি আর্কেড-স্টাইলের অ্যানালগ জয়স্টিকে আটটি সাদা ইনপুট বাটন যুক্ত এবং এর মাঝে রয়েছে বড় রিং স্টাইলের আরেকটি ইনপুট বাটন। এই বাটনগুলোকে যেকোনো মাত্রায় কাস্টমাইজ করার সুবিধা থাকবে। এমনকি ডিভাইসটি হাতে ধরে রাখার বদলে সমতল জায়গায় রাখা যাবে।

“প্রোজেক্ট লিওনার্দোতে” কাস্টোমাইজেবল আরও বেশ কিছু স্টিক ক্যাপ, বাটন এবং লেবেল থাকবে। গেমারুরা খুব ৩.৫ এমএম জ্যাকের সাহায্যে ডিভাইসটি প্লে স্টেশনের সাথে যুক্ত করতে পারবেন।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply