খন্দকার মাহবুব হোসেন আর নেই

|

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন মারা গেছেন। শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

হাসপাতালটিতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাকে চিকিৎসা দেয়া হচ্ছিল। জানা গেছে, খন্দকার মাহবুব হোসেন করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরবর্তীতে তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হন। ফুসফুসে পানি আসায় তাকে হাসপাতালে নেয়া হয়।

শনিবার সকালে খন্দকার মাহবুব হোসেনের অক্সিজেন লেভেল বেশ কমতে শুরু করে। আর তাতে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয় বলে এদিন সকালে জানিয়েছিলেন চিকিৎসকরা।

খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈতৃক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চারবার সভাপতি ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।

২০০৮ সালে বিএনপিতে যোগ দেন খন্দকার মাহবুব হোসেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply