নতুন বোর্ড পেলো জেসিআই বাংলাদেশ

|

শপথ গ্রহণ করেছে জেসিআই বাংলাদেশের নতুন পরিচালনা পরিষদ। রোববার (২৫ ডিসেম্বর) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় নতুন বোর্ড মেম্বারদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

২০২৩ সালের নতুন বোর্ডে জেসিআইয়ের ন্যাশনাল প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন জিয়াউল হক ভুঁইয়া। এছাড়া ইমিডিয়েট পাস্ট ন্যাশনাল প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন নিয়াজ মোরশেদ এলিট এবং ডেপুটি ন্যাশনাল প্রেসিডেন্ট হয়েছেন ইমরান কাদির।

নতুন পরিচালনা পরিষদে জাতীয় নির্বাহী সহ-সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্তরা হলেন, কাজি ফাহাদ, সৈয়দ মোসায়েব আলম একিয়ো এবং কুদরত ই ইবতিহাজ জয়। ন্যাশনাল সেক্রেটারি জেনারেল মোহাম্মাদ কামরুল চৌধুরী। ন্যাশনাল জেনারেল লিগ্যাল কাউন্সিল এজাজ মোহাম্মাদ। ন্যাশনাল ফাউন্ডেশন চেয়ারপার্সন তাহসিন আজিম সেজান।

নতুন বছরে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন, তাসনুভা আহমেদ, ফাতেমা আখতার নাজ, আফরিন রাফি আহমেদ, আরিজ আফসার খান, মো. এজাজুল হাসান খান, মো. আলতামিস নাবিল, পারভেজ আহমাদ, রেজওয়ান উল হক, শান শাহেদ, শোভনা শাহিদ, স্টিভ বেনেডিক্ট ডি’সিলভা এবং সিনেটর এস.এম. তানভির সাদ আকাশ।

সংগঠনটির নতুন বোর্ড নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন, জেসিআইয়ের সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট সারাহ কামাল।

অন্য দায়িত্বপ্রাপ্তরা হলেন, মো. ফজলে মুনিম (বিডিসি চেয়ারপারসন), রেজওয়ানুর রহমান (জাতীয় ট্রেনিং কমিশনার), নাজমুল হোসাইন সবুজ (চেয়ারপারসন, পিআর অ্যান্ড মিডিয়া কমিটি), সাখাওয়াত হোসাইন (কো-চেয়ারপারসন, বিডিসি), ওলোরা আফরিন রাসনা (চেয়ারপারসন, আন্তর্জাতিক সম্পর্ক কমিটি), ফাহিম আহমেদ (চেয়ারপারসন, ডিজিটাল কমিটি), তাহা ইয়াসিন রামাদান (চেয়ারপারসন, প্রকাশনা কমিটি) ও এস এম মুক্তাদিরুল হক (চেয়ারপারসন, করপোরেট পার্টনারশিপ কমিটি)।

এছাড়া, আবু ফারহান, হাবিবুর রহমান জুয়েল, মাহদী সালেহীন, মো. ইলিয়াস মোল্লাহ, জাহাঙ্গীর আলম ও রাকেশ সিনহাকে পরিচালক করা হয়েছে। আর সায়েদা শাঞ গুপ্তা ও শাফকাত হোসাইনকে মহাসচিবের সহকারী করা হয়েছে।

জেসিআই মূলত একটি আন্তর্জাতিক, অলাভজনক ও অরাজনৈতিক সংগঠন। সংগঠনটি ১৮ থেকে ৪০ বছর বয়সী মানুষদের ভালো নেতৃত্ব প্রদানে সহায়তা করে থাকে। সারা পৃথিবীতে মোট ১০০টি দেশে তাদের ২ লক্ষের বেশি সদস্য রয়েছে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply