শ্রীলংকান কোচ হাথুরু ও অধিনায়ক চান্দিমাল ৬ ম্যাচ নিষিদ্ধ

|

বল টেম্পারিংয়ের অভিযোগে শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্দিমাল ও কোচ হাথুরুসিংহেকে ছয় ম্যাচ নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এছাড়াও টিম ম্যানেজার আসাঙ্কা গুরুসিংহের বিরুদ্ধে একই শাস্তির সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

এ নিষেধাজ্ঞার ফলে আগামী চারটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচে তারা অংশগ্রহণ করতে পারবেন না। ক্রিকেটে অনৈতিক দূর করতে তাদের বিরুদ্ধে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। খবর ইএসপিএন ক্রিকইনফো ও এএফপি।

গত মাসে সেন্ট লুসিয়ায় ক্যারিবীয় সফরে তৃতীয় দিনের খেলা শুরুর ১০ মিনিট আগে চান্ডিমালের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ আনেন আম্পায়াররা। আচমকা এমন অভিযোগ শুনে ক্রিকেটাররা প্রতিবাদে মাঠে যেতেও অস্বীকৃতি জানায়।

তাৎক্ষণিক পরিস্থিতি সামলে কিছুক্ষণ পর খেলতে রাজি হয়ে যায় লঙ্কান দল। তারা ভেবেছিল ৫ রান পেনাল্টি আর আগের দিনের পুরনো বলে খেলাটি মাঠে গড়াবে। কিন্তু টেম্পারিংয়ের ভয়াবহ অভিযোগে আম্পায়াররা পুরনো পথে আর চলেননি।

নতুন বলে তারা যখন খেলা শুরুর সিদ্ধান্ত নেন তখন আবার বেঁকে বসে লঙ্কানরা। তারা মাঠে যেতে দেরি করে আরও ৪০ মিনিট। নানা নাটকীয়তার জন্ম দেওয়ায় অভিযুক্ত ছিলেন লংকান দলের হেড কোচ হাথুরুসিংহেসহ অধিনায়ক চান্দিমাল ও দলের ম্যানেজার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply