‘বাইরের কোন শক্তি এখন দেশ চালাচ্ছে’

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

রাজনীতি ও বাংলাদেশের বাইরের কোন শক্তি এখন এদেশ পরিচালনা করছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নির্যাতন করে বিরোধী দলকে যে পথে নিয়ে যাচ্ছে তা শুধু সংকট তৈরি করছে, সমাধান আনছে না।

আজ সোমবার দুপুরে ঠাকুরগাঁওয়ের আশ্রমপাড়া হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত সদর উপজেলা ও রুহিয়া থানা শাখার যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে জেলার সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ উপজেলা বিএনপির ও থানার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে। দেশে এখন গণতন্ত্র নেই বলেই আজ এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। কোটা সংস্কার আন্দোলনকারীরা প্রজ্ঞাপনের জন্য যৌক্তিক দাবি তুললেই সরকারি দলের ছেলেদের লেলিয়ে দিয়ে তাদের পেটানো হচ্ছে। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক কেউই বাদ পড়ছেনা। তাই এই আন্দোলনকারীদের সাথে একাত্ব হয়ে গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি চায় বিএনপি।

তিনি আরো বলেন, মাদক অভিযানের নামে প্রতিদিন যে হারে মানুষ হত্যা করা হচ্ছে তা পৃথিবীর আর কোন দেশে হয় না। এই হত্যার মাধ্যমে বাংলাদেশের মানুষের রক্তে সরকারের হাত রঞ্জিত হয়ে গেছে। বিএনপির অনেক নেতা কর্মীকেও গুম ও ক্রসফায়ার দেয়া হয়েছে।

ফখরুল বলেন, গণতন্ত্র রক্ষা করতে সুষ্ঠু ও পরিচ্ছন্ন নির্বাচনের দাবী জানিয়ে আসছে বিএনপি। কিন্তু সরকার তা আমলে নিচ্ছেনা। এদেশে আবারো জোর করে ২০১৪ এর ৫ জানুয়ারির মতো নির্বাচন করার ষড়যন্ত্র চলছে। বর্তমান সংকট দূর করতে এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে সকল দলের অংশ গ্রহণে জাতীয় ঐক্য চায় বিএনপি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply