ব্যালন ডি’অরে মেসিই ফেভারিট, লেভার স্বীকারোক্তি

|

ছবি: সংগৃহীত

পোল্যান্ডের তারকা স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কির মনে হচ্ছে, ২০২৩ সালের ব্যালন ডি’অর জয়ের জন্য সবার চেয়ে এগিয়ে আছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি। মুন্ডো দেপোর্তিভোর সাথে আলাপকালে লেভা জানান, ব্যালন ডি’অর জয়ের জন্য প্রতিযোগিতায় আরও কয়েকজন আসতে পারেন। তবে এই মর্যাদাপূর্ণ পুরস্কার জয়ের ব্যাপারে রেকর্ড ৭ বারের ব্যালন ডি’অর জয়ী মেসিই ফেভারিট।

কাতার বিশ্বকাপকে সবদিক দিয়েই নিজের করে নিয়েছেন ফুটবল জাদুকর মেসি। দ্য গ্রেটেস্ট শো অন আর্থের ৭ ম্যাচের মধ্যে ৫টিতে সেরা খেলোয়াড়ই শুধু হননি রোজারিওর সেই ছোট্ট বালক, ৭টি গোলের সাথে ৩ অ্যাসিস্টে গোল্ডেন বল জয় করে নিয়েছেন মেসি। যার মাঝে আছে, লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত স্মরণকালের অন্যতম সেরা বিশ্বকাপ ফাইনালে করা মহামূল্যবান দুইটি গোল।

২০২২ সালের ব্যালন ডি’অরে মনোনয়নও পাননি মেসি। কিন্তু প্রথমবারের মতো বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরা সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারের হাতেই ২০২৩ সালে যাচ্ছে এই পুরস্কার, এমনটাই দেখতে পাচ্ছেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার লেভানদোভস্কি। তিনি বলেন, ব্যালন ডি’অরের জন্য হয়তো মেসির ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পেও প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে বিশ্বকাপ তো একটাই, যা নির্ধারণ করে দেয় শ্রেষ্ঠত্ব। আর বিশ্বকাপ জয়ী হিসেবে লিও এই মুহূর্তে সবার উপরে। এই শিরোপাই ছিল তার কাছে সব কিছু। সে এখন নিশ্চিন্তে তার অর্জনকে উপভোগ করতে পারে।

বার্সেলোনায় ঘটতে পারে মেসির প্রত্যাবর্তন; এমন জল্পনা-কল্পনা বেশ কিছুদিন ধরেই শোনা গিয়েছিল। আর লেভানদোভস্কিও গোপন করেননি বিশ্ব সেরা মেসির সাথে খেলার ব্যাপারে তার আগ্রহ ও উচ্ছ্বাসের কথা। তিনি বলেন, এখন আমরা দেখতে পাচ্ছি যে, মেসি অনেকটাই প্লে মেকার হিসেবে খেলা গড়ে দেয়। হয়তো এতে তার গোলের সংখ্যা কিছুটা কমেছে। সতীর্থদের বল পাস করার প্রবণতা আগের চেয়েও বেড়েছে মেসির। তবুও গোল করে যাচ্ছেন তিনি। অন্যান্য সময়ের সাথে তুলনা করে বলা যায়, সে এখন এমনই এক ফুটবলার যার সাথে খেলার স্বপ্ন দেখবে পৃথিবীর যেকোনো স্ট্রাইকার।

আরও পড়ুন: ফুটবলে আলোচিত ২০২২: মেসিদের বিশ্বকাপ জয় ও অন্যান্য

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply