আর্জেন্টিনার কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন সাম্পাওলি

|

আর্জেন্টিনার কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন সাম্পাওলি। গত কয়েকদিন ধরে চলা গুঞ্জন অবশেষে সত্যি হলো। আজ রোববার আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনা কর্তৃপক্ষ বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে।

বিশ্বকাপে দলের বাজে পারফরমেন্সের কারণে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েছেন হোর্হে সাম্পাওলি। চুক্তির নির্দিষ্ট সময়ের বেশ আগেই দায়িত্ব ছাড়তে হওয়ায় অবশ্য আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কাছ থেকে পাচ্ছেন বিশাল ক্ষতিপূরণ।

২০১৭ সালের মে মাসে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব নেওয়া সাম্পাওলির ওপর আর্জেন্টিনাকে জাগিয়ে তোলার দায়িত্ব ছিল। বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার অবস্থা তখন শোচনীয়। সাম্পাওলিই কোনো রকমে আর্জেন্টিনাকে বাছাইপর্বের বৈতরণি পার করান।

কিন্তু তাঁর কাছে যে প্রত্যাশাটা ছিল, সেটি পূরণ হয়নি। বিশ্বকাপে জেতাতে পারেননি আর্জেন্টিনাকে। নিতে পারেননি এর কাছাকাছিও। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ শেষ হয়ে যায় মেসিদের। তাঁর অধীনে খেলোয়াড়েরা এককাট্টা নন, এমন গুজবও উঠেছিল। সাম্পাওলির কৌশল নিয়েও প্রশ্ন উঠেছিল। মেসি-মাচেরানোদের মতো সিনিয়র খেলোয়াড়েরা কোচের কৌশলে খুশি নন, এটিও শোনা যাচ্ছিল। বিশ্বকাপের পর থেকে আশঙ্কা করা হচ্ছিল, যেকোনো মুহূর্তে সরিয়ে দেওয়া হবে তাঁকে। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হলো।









Leave a reply