প্রধানমন্ত্রীকে বলেছি যদি মারা যাই তাহলে ক্ষমা করে দিয়েন: কাদের সিদ্দিকী (ভিডিও)

|

যমুনা নিউজের সাথে মতবিনিময়কালে বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বয়স হয়ে গেছে তাই প্রধানমন্ত্রীকে বলেছি, যদি মারা যাই তাহলে ক্ষমা করে দিয়েন। এমন কথা জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেন, মানুষের জীবনে অনেক অপরাধ থাকে। তাই ক্ষমা চেয়েছি। উনিও একই কথা বলেছেন।

প্রধানমন্ত্রীর সাথে শুক্রবারের (২৩ ডিসেম্বর) সাক্ষাত সৌহার্দ্যপূর্ণ হয়েছে বলে জানান কাদের সিদ্দিকী।

শনিবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম সম্মেলনে গিয়ে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সামনে যমুনা নিউজকে এসব কথা বলেন কাদের সিদ্দিকী।

তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনটা ভালো হয় নাই। ওই নির্বাচনে বঙ্গবন্ধুর ক্ষতি হয়েছে এবং সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নেত্রীর। দেশে ও দেশের বাইরে ওনার যে আত্মসম্মান থাকার কথা ২০১৮ সালের নির্বাচন তাকে রাজনৈতিকভাবে ছোট করেছে। প্রশাসক হিসেবে হয়তো শক্তিশালী হয়েছেন, কিন্তু রাজনৈতিকভাবে মানুষের কাছে উনি ক্ষতিগ্রস্থ হয়েছেন।

প্রধানমন্ত্রীর সাথে এ বিষয়ে কোনো কথা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাস্যোজ্জ্বল মুখে কাদের সিদ্দিকী বলেন, আমাকে কতোটুকু চেনেন জানি না। সত্য কথা বলতে আমার মুখে কখনও বাঁধে না। আমি মানুষকে খারাপ কথা বলতে পারি না, মানুষ লজ্জিত হোক বা কষ্ট পাক-এমন কোনো কথা বলতে পারি না। আমি সত্য লুকিয়ে রাখতে পারি না।

দুই ভাই-বোনের এই বৈঠক সৌহার্দ্যপূর্ণ ছিলো কি না জানতে চাইলে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ভীষণ ভালো। উনি ভীষণ আন্তরিক একজন মানুষ। আমার বাচ্চাদের উনি মায়ের মতো আদর করেছেন।

শুক্রবারের পারিবারিক বৈঠক সম্পর্কে জানতে চাইলে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, বৈঠকের মেসেজ হচ্ছে- উনি পারিবারিকভাবে কথা বলতে চেয়েছিলেন। আমার ছেলেটা দেশের বাইরে আছে, তাই আমার স্ত্রী ও মেয়েদেরকে নিয়ে গিয়েছিলাম। একদম আপনজনের মতো কথা বলেছেন উনি।

আপনাদের দূরত্ব ঘুচে গেছে কী না? জানতে চাইলে কাদের সিদ্দিকী বলেন, না। কোনো দূরত্বই ছিল না। তাই সেটা ঘুচেও নাই। এমনিতেই বয়স হয়ে গেছে, প্রথমেই বলেছি যদি মারা যাই তাহলে যেনো ক্ষমা করেন। উনিও একই কথা বলেছেন। বাংলাদেশে উনি প্রধানমন্ত্রী হওয়ার পর আমার মনে হয় না এতোটা সৌহার্দ্যপূর্ণ আলোচনা আর কারো সাথে হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply