বিশ্বকাপ বীরত্বের পর বায়ার্নের পরিকল্পনায় এমি মার্টিনেজ: মিরর

|

ছবি: সংগৃহীত

নিজেকে বিশ্বের অন্যতম সেরা গোলকিপার হিসেবে প্রমাণ করে জিতেছেন কাতার বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস। দলবদলের বাজারে তাই অনেকেরই চোখ থাকবে এমিলিয়ানো মার্টিনেজের দিকে। বিশ্বকাপ শেষ হওয়ার মাত্র দিন দুয়েকের মধ্যেই ব্রিটিশ গণমাধ্যম মিরর জানিয়েছে, জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের ট্রান্সফার পরিকল্পনার কেন্দ্রে অবস্থান করছেন এমি মার্টিনেজ।

লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া তর্কযোগ্যভাবে বিশ্বকাপ ইতিহাসের সেরা ফাইনালেই ছিল এমির বীরত্বগাথা। ম্যাচের অতিরিক্ত সময় শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে অসাধারণ দক্ষতায় কোলো মুয়ানিকে গোলবঞ্চিত করেছেন তিনি। তারপর টাইব্রেকারে ঠেকিয়েছেন কিংসলে কোম্যানের শট। অরেলিয়া শুয়ামেনির পেনাল্টি মিস করার জন্যও যথেষ্টই করেছেন এই পেনাল্টি বিশেষজ্ঞ। তাছাড়া, পুরো আসরজুড়েই আর্জেন্টাইন গোলবারের অতন্দ্র প্রহরী ছিলেন এমি মার্টিনেজ।

তার এই অসাধারণ পারফরমেন্স চোখ এড়ায়নি বায়ার্নের। দলের প্রথম পছন্দের গোলকিপার ম্যানুয়েল নয়্যারও চোট পেয়ে বাকি মৌসুমের জন্য চলে গেছেন মাঠের বাইরে। তাই, ২৫ বছর বয়সী এমি মার্টিনেজকে জানুয়ারির দলবদলের পরিকল্পনার কেন্দ্রে রেখেছে বুন্দেসলিগার এই জায়ান্ট ক্লাব। নয়্যারের অনুপস্থিতিতে গোলকিপার কেনাকে বায়ার্ন এই মুহূর্তে সর্বোচ্চ প্রাধান্য দিচ্ছে বলে জানিয়েছে মিরর।

তবে মিরর জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগ ছাড়ার কোনো ইচ্ছের কথা এখনও প্রকাশ করেননি এমিলিয়ানো মার্টিনেজ। তাছাড়া, অ্যাস্টন ভিলার সাথে এখনও পাঁচ বছরের চুক্তি বাকি রয়েছে আর্জেন্টাইন এই গোলরক্ষকের।

আরও পড়ুন: টাইব্রেকারে কীভাবে ‘মাইন্ড গেম’ খেলেন এমি, হর্দের ব্যাখ্যা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply