গণসমাবেশে বিএনপির ৭ এমপির পদত্যাগের ঘোষণা

|

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে দলটির সাত সংসদ সদস্য পদত্যাগের ঘোষণা দিয়েছেন। শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গোলাপবাগ মাঠের গণসমাবেশ থেকে পদত্যাগের এ ঘোষণা দেন তারা।

সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেয়া সাত জন হলেন, বগুড়া-৬ আসনের এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনের এমপি মোশারফ হোসেন, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি আবদুস সাত্তার ভূঞা এবং সংরক্ষিত নারী আসনের এমপি রুমিন ফারহানা।

জানা গেছে, পদত্যাগের বিষয়টি দলীয় সিদ্ধান্ত। ইতোমধ্যে তারা ই-মেইলে স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। আজ অফিস বন্ধ থাকায় কাল সরাসরি গিয়ে পদত্যাগপত্র জমা দেবেন।

নির্ধারিত সময়ের আগেই গোলাপবাগ মাঠে শুরু হয় বিএনপির এ সমাবেশ। সকাল ১০টা ২০ মিনিটে কোরআন পাঠের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

আর ভোর থেকেই গণসমাবেশে জড়ো হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। অনেকে রাতেই সমাবেশস্থলে উপস্থিত হন। বিএনপির কর্মী-সমর্থকদের মঞ্চ নির্মাণ থেকে শুরু করে মাইক লাগানোর কাজে সহযোগিতা করতেও দেখা যায়। রাতে সমাবেশস্থলে অবস্থান নেয়া কর্মীদের মধ্যে তরুণরা ছিল সংখ্যায় বেশি। ঠান্ডা থাকায় অনেকেই কাগজ ও লাকড়ি জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেন।

আর সকাল হতেই সমাবেশের মঞ্চে একে একে আসা শুরু করেন দলটির কেন্দ্রীয় নেতারা। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস গ্রেফতার হওয়ায় প্রধান অতিথি হিসেবে আছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply