ম্যাচের শেষ শটে আর্জেন্টিনার জয় আটকে দিলো ডাচরা

|

ছবি: সংগৃহীত

দুই গোলের অগ্রগামিতাও ধরে রাখতে পারলো না আর্জেন্টিনা। মেসির পেনাল্টি গোলে ৭৩ মিনিটে ২-০ গোলে লিড নিয়ে উদযাপনের উপলক্ষ্যই তৈরি করেছিল আলবিসেলেস্তারা। বার্ঘুইসের ৮৩ মিনিটের গোলে ব্যবধান কমায় নেদারল্যান্ডস। আর অতিরিক্ত সময়ের ১১ মিনিটে, অনুমিতভাবে ম্যাচের শেষ মিনিটে পাওয়া ফ্রি কিক থেকেই বুদ্ধিদীপ্ত গোল থেকে আর্জেন্টাইনদের উদযাপন থামিয়ে দেন সেই ওয়েগহর্স্ট।

দুই দলই খেলছে শরীরী খেলা। দুই গোলের লিড পাওয়ার পর সেই অগ্রগামিতাই ধরে রাখার জন্য ডিফেন্সে খেলোয়াড় মজুদ করেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। এরই মধ্যে দারুণ হেডারে ম্যাচের ৮৩ মিনিটে এমিলিয়ানো মার্টিনেজকে পরাস্ত করে আর্জেন্টাইনদের কাঁপিয়ে দেন বার্ঘুইস। ম্যাচ যখন ইনজুরি টাইমের একদম শেষ দিকে, তখন আর্জেন্টিনার পেনাল্টি বক্সের বাইরে ডাচ খেলোয়াড়কে ফাউল করেন জার্মান পেজেল্লা। সুবিধাজনক অবস্থান থেকে ফ্রিকিকে সরাসরি শট না নিয়ে আলতো করে পাস বাড়ান বার্ঘুইস। আর সেই বল আয়ত্তে নিয়ে আর্জেন্টিনাকে স্তব্ধ বানিয়ে দেন ওয়েগহর্স্ট।

এর আগে, মেসির এক অ্যাসিস্ট ও পেনাল্টি গোলে ৭৩ মিনিটের মধ্যেই দুই গলের লিড নেয় লিওনেল স্কালোনির দল। এখন চলছে অতিরিক্ত ৩০ মিনিটের খেলা।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply