মেসি ম্যাজিকে এগিয়ে আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডস ছিল হিসেবি ও কৌশলী। বলের দখলের সাথে আক্রমণেও ভীতির সঞ্চার করেছে ডাচরা। কিন্তু প্রথমার্ধ শেষে দাচদের চেয়ে ১-০ গোলে এগিয়ে আছে আর্জেন্টিনা। কারণ, মেসি-ম্যাজিক কে আটকাতে পারে! নাহুয়েল মলিনাকে দিয়ে আর্জেন্টাইন জার্সিতে প্রথম গোল করিয়ে কোয়ার্টার ফাইনালের ম্যাচে লিড নিয়ে বিরতিতে গেছে আলবিসেলেস্তেরা।

লিওনেল মেসির পেছনে ছিলেন নাথান আকে। কিন্তু ডি বক্সে এগিয়ে আসা নাহুয়েল মলিনার দিকে স্বপ্নের এক রিভার্স পাস বাড়ান মেসি। ম্যাচের ৩৫ মিনিটে ঘটে যায় এই জাদু। প্রশ্ন আসতে পারে, মেসি কী উল্টো দিক থেকে আসা মলিনাকে দেখলেন! তবে জাদুর ব্যাখ্যা খুঁজে পাওয়া গেলেও মেসির এই বুদ্ধিদীপ্ত পাসের রহস্য বোধহয় একটিই- মেসির পাস। ডাচরা অনেকভাবেই মেসিকে নিষ্ক্রিয় রাখতে চেয়েছেন। কিন্তু মেসির অবিশ্বাস্য ফুটবলের জবাব সেই মুহূর্তে ছিল না ভ্যান ডাইকদের সঙ্গে। আর এই দৃশ্যের শেষ অংশে দারুণ এক ফিনিশিংয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন ফুল ব্যাক নাহুয়েল মলিনা। নীল-সাদা জার্সিতে এটিই মলিনার প্রথম গোল।

মেমফিস ডিপাই, গ্যাকপো, বার্গউইনরা খুব বেশি গোলের সম্ভাবনা সৃষ্টি করতে পারেননি। অন্যদিকে, আর্জেন্টিনার খেলাও ছিল কিছুটা অগোছালো। রেফারি মাতেও লাহোজ দুই দলের চারজনকে এরই মধ্যে দেখিয়েছেন হলুদ কার্ড।

আর্জেন্টিনা একাদশ:

এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), ওটামেন্ডি, রোমেরো, মলিনা, অ্যাকুনা, লিসান্দ্রো মার্টিনেজ, এনজো ফার্নান্দেস, ডি পল, ম্যাক অ্যালিস্টার, আলভারেজ, লিওনেল মেসি।

নেদারল্যান্ডস একাদশ:

নোপার্ট (গোলরক্ষক), টিম্বার, ভ্যান ডাইক, আকে, ডামফ্রাইস, ব্লাইন্ড, ডি রুম, ফ্রেঙ্কি ডি ইয়াং, গ্যাকপো, বার্গউইন ও ডিপাই।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply