ব্রাজিল-ক্রোয়েশিয়া, কাতার বিশ্বকাপে কাদের ঝুলি ভারী

|

ছবি: সংগৃহীত

আজ থেকে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল মহারণ। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল আর গেলো আসরের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। আক্রমণ বলে ক্রোয়াটদের চেয়ে এই বিশ্বকাপে বেশি দাপুটে ছিল ব্রাজিল।

৪ ম্যাচে ৭টি গোলে করেছে ব্রাজিল আর ক্রোয়েশিয়ার নামের পাশে ৫ গোল। প্রতিপক্ষের ডেরায় ৭০ বার আক্রমণ করেছে তিতের দল। আর দালিচ শীষ্যরা করেছে সেলেসাও আক্রমণের অর্ধেকের কিছু বেশি ৪৬টি। অন টার্গেটে নেইমাররা শট নিয়েছে ৩০টি আর মদ্রিচের দল নিতে পেরেছে ২০টি।

ব্রাজিল ফ্রিকিক আদায় করেছে ৬০টি আর ক্রোয়েশিয়া ৫০টি। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ ৩টি গোল করেছেন রিচার্লিসন আর ২ গোল করে ক্রোয়েশিয়ার টপ স্কোরার ক্রামারিচ।

দুই ম্যাচ মিস করলেও নেইমার ব্রাজিলের হয়ে সর্বোচ্চ ৮টি শট নিয়েছে প্রতিপক্ষের পোস্টে। ক্রোয়াটদের হয়ে সর্বোচ্চ ১১টি শট নিয়েছেন পেরেসিচ। পেরেসিচ সর্বোচ্চ দু’টি অ্যাসিস্টও করেছেন। সমান সংখ্যক অ্যাসিস্ট ব্রাজিলের হয়ে করেছেন ভিনিসিয়াস।

মাঝ মাঠে আধিপত্যের বিচারে এগিয়ে ক্রোয়েশিয়া। প্রতিপক্ষের সবচেয়ে বেশি ১১৩টি পাস রুখে দিয়েছেন মদ্রিচ। ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি ৮০ বার সেই কাজ করেছেন ক্যাসেমিরো। ব্রাজিল এখন পর্যন্ত চার ম্যাচে দিয়েছে ২৩১৪টি পাস। আর ক্রোয়েশিয়া দিয়েছে ২৪৪২টি পাস। দুই দলের ক্লিন শিট সমান ২টি।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply