ফখরুল-আব্বাসের জামিন নামঞ্জুর: যা বললেন বিএনপি পক্ষের আইনজীবী (ভিডিও)

|

বিএনপি পক্ষের আইনজীবী মাসুদ উদ্দিন আহমেদ তালুকদার।

পল্টন থানার নাশকতার মামলায় গ্রেফতার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেছেন আদালত। তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। এ মামলায় বিএনপি পক্ষের আইনজীবী হলেন মাসুদ উদ্দিন আহমেদ তালুকদার এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু।

জামিন নামঞ্জুরের বিষয়ে বিএনপি পক্ষের আইনজীবী মাসুদ উদ্দিন আহমেদ তালুকদার সাংবাদিকদের বলেন, তাদের জন্য রিমান্ড চায়নি, তাদের নামে এজাহার নেই। এজাহারে যাদের কথা বর্ণনা করেছে তারা বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মী। মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই মামলায় কোনো অপরাধ করেছে এমন কোনো কথা বলেননি আদালত।

তিনি বলেন, আমরা আদালতকে বলেছি, মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং মির্জা আব্বাস বয়স্ক মানুষ। তাদের ওষুধ ছাড়া জীবনযাপন চলে না। আর আগামীকাল একটি সমাবেশ আছে, যেখানে মির্জা ফখরুল প্রধান অতিথি এবং মির্জা আব্বাস বিশেষ অতিথি। যেহেতু এজাহারে নাম নেই, এমনকি তাদের রিমান্ডও চাওয়া হয়নি, সুতরাং এ ঘটনার সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই। তাই তাদের জামিন দিয়ে দেয়ার জন্য আবেদন করেছিলাম। তবে আদালত আমাদের কথা শোনার পরে ‘এই পর্যায়ে জামিন নামঞ্জুর’ আদেশ দিয়েই নেমে চলে গেছেন।

এদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু বলেন, নয়াপল্টনের ওই ঘটনার পরিকল্পনাকারী মির্জা ফখরুল ও মির্জা আব্বাস। তারা এ ঘটনার নির্দেশদাতা এবং তারা উস্কানি দিয়েছেন। ঘটনাটি তাদের উপস্থিতিতেই ঘটেছে। আজ আদালত দুপক্ষের কথাই শুনেছেন। এ ঘটনায় তাদের সম্পৃক্ততা আদালত পেয়েছেন বলেই জামিন নামঞ্জুর করেছেন। তাদের রিমান্ডে নেয়া হয়নি কেনো সাংবাদিকদের এমন প্রশ্নে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, এটি বলতে পারবেন এই মামলার তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য, নানা নাটকীয়তার পর ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশের জন্য রাজধানীর গোলাপবাগ মাঠ নির্ধারিত হয়েছে। অনুমতি দিয়েঠে পুলিশও। শুক্রবার বিকেলেই সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন নেতাকর্মীরা। বিভিন্ন শ্লোগান দিতে থাকেন তারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply