গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছে বিএনপির নেতাকর্মীরা

|

গোলাপবাগ মাঠে বিএনপি নেতাকর্মীরা।

নানা নাটকীয়তার পর বিএনপির সমাবেশের জন্য নির্ধারিত হয়েছে রাজধানীর গোলাপবাগ মাঠ। পুলিশের অনুমতিও মিলেছে এরই মধ্যে। এদিকে, সমাবেশের আগের দিন থেকেই সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে সমাবেশস্থল গোলাপবাগ মাঠে দেখা গেছে বিএনপির নেতাকর্মীদের। এসময় নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে চারপাশের এলাকা।

প্রসঙ্গত, বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশের স্থান নিয়ে শুরু থেকেই দেখা দেয় জটিলতা। পুলিশের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান ঠিক করে দেয়া হলেও বিএনপির দাবি ছিল, নয়াপল্টন অথবা আরামবাগে সমাবেশ করবেন তারা। এরই মধ্যে বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়। এতে হতাহতের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হয়ে মকবুল নামে এক যুবকের মৃত্যু হয়। গ্রেফতার হয় বিএনপির বেশকিছু নেতাকর্মী।

বৃহস্পতিবার কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করার অনুমতি চায় বিএনপি। অন্যদিকে, পুলিশ মিরপুর বাংলা কলেজ মাঠে সমাবেশ করার প্রস্তাব দেয়। এ নিয়ে ডিএমপির সাথে বিএনপির ছয় সদস্যের একটি প্রতিনিধি দলের দীর্ঘ আলোচনা হয়। ওইদিন রাতেই স্থান দুটি পরিদর্শন করে প্রতিনিধি দলটি। তবে কমলাপুর স্টেডিয়ামে অনুমতি না পেয়ে পুলিশের প্রস্তাবকৃত স্থান মিরপুর বাংলা কলেজের মাঠের বদলে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে দলটি। অবশেষে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের জন্য সম্মত হয় উভয় পক্ষ।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply