বিরল রোগে আক্রান্ত টাইটানিক গায়িকা সেলিন ডিওন

|

বিরল রোগ স্টিফ পারসন সিনড্রোমে আক্রান্ত টাইটানিক গায়িকা সেলিন ডিয়ন। এই রোগের কারণে তিনি তার আসন্ন ইউরোপের কনসার্ট বাতিল করেছেন। খবর এপির।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ইনস্টাগ্রামে একটি ভিডিও বার্তার মাধ্যমে এই সংবাদ সবার উদ্দেশে প্রকাশ করেছেন ৫ বার গ্রামি অ্যাওয়ার্ডপ্রাপ্ত এই গায়িকা।

ভিডিও বার্তায় টাইটানিক খ্যাত সেলিন জানান, তার শরীরের অনিয়ন্ত্রিত খিচুনি দেখা দিয়েছে। তার শরীরে নানারকম জটিলতা দেখা দিয়েছে। ফলে তার হাঁটতে কিংবা কথা বলতেও কষ্ট হচ্ছে।

তিনি বলেন, সম্প্রতি আমার শরীরে স্টিফ পারসন সিনড্রোম ধরা পড়েছে, যেটা লক্ষ লক্ষ মানুষের মধ্যে একজনের হয়ে থাকে। আগামী ফেব্রুয়ারিতে আমি ইউরোপের কনসার্ট সফরটি করতে পারছি না।

গায়িকার ভাষায়, বর্তমানে তিনি ডাক্তারের নির্দেশনা মোতাবেক ওষুধ খাচ্ছেন। পাশাপাশি নানা রকম থেরাপিও নিচ্ছেন। জর্জরিত কণ্ঠে বলেন, আমি শুধু গান গাইতেই জানি। সারাজীবন তাই করেছি। তোমাদের সবাইকে খুব মিস করছি।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোলজিক্যাল ডিসঅর্ডারস অ্যান্ড স্ট্রোকের বরাত দিয়ে সংবাদ মাধ্যমগুলো জানায়, এই রোগে আক্রান্ত মানুষ হাঁটতে কিংবা নড়াচড়া করতেও অক্ষম হয়ে যেতে পারে। এই রোগের কোনও পূর্ণাঙ্গ চিকিৎসা নেই। ওষুধ ও থেরাপির মাধ্যমে কেবল কিছুটা নিয়ন্ত্রণে রাখা যায়।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply