গোলাপবাগ মাঠে হচ্ছে বিএনপির গণসমাবেশ

|

অবশেষে রাজধানীর গোলাপবাগ মাঠে হচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। শনিবারের (১০ ডিসেম্বর) সমাবেশের জন্য এরইমধ্যে পুলিশের অনুমতি পেয়েছে বিএনপি। শুক্রবার (৯ ডিসেম্বর) সাংবাদিকদের এই কথা নিশ্চিত করেন দলটির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এর আগে, কমলাপুর স্টেডিয়ামে অনুমতি না পেয়ে পুলিশের প্রস্তাবকৃত স্থান মিরপুর বাংলা কলেজের মাঠের বদলে গোলাপবাগ মাঠে ১০ ডিসেম্বর সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে বিএনপি।

প্রসঙ্গত, ১০ ডিসেম্বরের গণসমাবেশ রাজধানীর নয়াপল্টনে করতে চেয়েছিল বিএনপি। যদিও ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয় পুলিশ। কিন্তু বিএনপি সেখানে সমাবেশ করতে রাজি হয়নি। টানাপোড়েনের মধ্যেই গত বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয় দলটির নেতাকর্মীরা। এতে হতাহতের ঘটনা ঘটে। আটক হয় বিএনপির একাধিক নেতাকর্মী।

পরবর্তীতে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় ডিএমপি কমিশনারের সাথে সাক্ষাৎ করেন বিএনপির কেন্দ্রীয় নেতাদের ছয় সদস্যের প্রতিনিধি দল। প্রায় দুই ঘণ্টা বৈঠক শেষে তারা সমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়াম অথবা মিরপুর বাংলা কলেজ মাঠকে ঘিরে আলোচনা করেন। স্থান দুটি পরিদর্শনও করে বিএনপির প্রতিনিধিদল। এরমধ্যে কমলাপুর স্টেডিয়াম বিএনপির পছন্দ হলেও সেটি সমাবেশের জন্য উপযুক্ত নয়। পরবর্তীতে গোলাপবাগ মাঠ চায় বিএনপি। পুলিশও তাতে সম্মতি দেয়

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply