মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের অভিযোগ

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটকের অভিযোগ করেছে দলটি।

বৃহস্পতিবার দিবাগত রাত প্রায় সোয়া তিনটার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার উত্তরার বাসা থেকে গোয়েন্দা পুলিশ নিয়ে গেছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার। প্রায় একই সময়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসকেও তার শাহজাহানপুরের বাসা থেকে ডিবি কার্যালয়ে নিয়ে যায় গোয়েন্দা পুলিশের আরেকটি দল। তবে এ বিষয়ে গোয়েন্দা পুলিশের আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আফরোজা আব্বাসের অভিযোগ, সমাবেশের ভেন্যু পরিদর্শন শেষে বাসায় জ্যেষ্ঠ নেতাদের সাথে বৈঠক করেন মির্জা আব্বাস। পরে নেতারা বাসা থেকে বের হয়ে গেলে সাদা পোশাকের পুলিশ একটি গাড়িতে করে তাকে নিয়ে যায়।

অন্যদিকে, মির্জা ফখরুল ইসলামের স্ত্রী রাহাত আরা বেগম দাবি করেন, রাত দশটা থেকে তাদের বাসার আশেপাশে অবস্থান নেয় গোয়েন্দা পুলিশ। পরে রাত সাড়ে তিনটা নাগাদ বিএনপি মহাসচিবকে বাসা থেকে নিয়ে যায়।

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশের স্থান নিয়ে বেশ ক’দিন ধরেই টানাপড়েন চলছিল। এরমধ্যেই বুধবার নয়াপল্টনে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। সেখান থেকে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভীসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়।

বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের সাথে সাক্ষাৎ করে বিএনপির একটি প্রতিনিধি দল। সেখানে সমাবেশের সম্ভাব্য স্থান হিসেবে কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাংলা কলেজের বিষয়ে আলোচনা হয়। স্থান দুটি পরিদর্শন শেষে শুক্রবার মধ্যরাতে বাসায় ফেরেন মির্জা আব্বাস। তার আগে গণমাধ্যমে জানান, দুটো মাঠ দেখেছি। স্থায়ী কমিটির সঙ্গে আলাপ করে পরবর্তীতে সিদ্ধান্ত জানাবো। কোথাও নিরাপদ নয় বিএনপি কর্মীরা। সিদ্ধান্ত নিতে পারছি না।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply