‘পিপল’স চয়েজ অ্যাওয়ার্ডস-২০২২’ জিতলেন যারা

|

‘পিপল’স চয়েজ অ্যাওয়ার্ডস-২০২২’ অনুষ্ঠান মাতিয়েছেন যে তারকারা।

১৯৭৫ সাল থেকে বিনোদনের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি দিতে যাত্রা শুরু করে ‘দ্য পিপল’স চয়েজ অ্যাওয়ার্ডস’। দর্শক ও শ্রোতার ভোটের মাধ্যমে পুরষ্কারের জন্য নির্বাচন হয় সিনেমা, সিরিজ, সংগীতের বিজয়ী তারকাদের। সম্প্রতি ঘোষণা করা হলো চলতি বছরের ‘দ্য পিপল’স চয়েজ অ্যাওয়ার্ডস’ বিজয়ীদের নাম।

হলিউডে বসেছিল ‘পিপলস চয়েজ অ্যাওয়ার্ডস ২০২২-এর জমকালো আসর। ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকার বার্কার হাঙ্গার-এ আয়োজন করা হয় অনুষ্ঠানের। মোট ৪০ ক্যাটাগরির সেরাদের হাতে তুলে দেয়া হয় এ পুরস্কার।

এ বছর ‘পিপল’স চ্যাম্পিয়ন’ অ্যাওয়ার্ড পেয়েছেন গায়িকা লিজ্জো। আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন রায়ান রেনল্ডস। শানিয়া টোয়াইনকে সম্মানিত করা হয়েছে মিউজিক আইকন অ্যাওয়ার্ড দিয়ে।

এবারের আসরে সেরা গানের দল হিসেবে নির্বাচিত হয়েছে বিশ্বব্যাপী দারুণ জনপ্রিয় ব্যান্ড ‘বিটিএস’। এ নিয়ে টানা তৃতীয়বার সেরা গ্রুপ ব্যান্ড বিভাগে পুরস্কার জিতলো তারা। কনসার্ট ট্যুর ক্যাটাগরিতে শিরোপা পেয়েছে দলটির ‘পারমিশন টু ড্যান্স অন স্টেজ’ ট্যুর। বিটিএসের তৃতীয় পদকটি আসে সদস্য জাংকুকের হাত ধরে। আমেরিকান সংগীত তারকা চার্লি পুটের সঙ্গে তার ‘লেফট অ্যান্ড রাইট’ গান সেরা কোলাবরেটিভ মিউজিক বিভাগে পুরস্কার পেয়েছে।

অন্যদিকে, সেরা পুরুষ সংগীতশিল্পীর পুরস্কার পেয়েছেন হ্যারি স্টাইলস, সেরা নারী সংগীতশিল্পী হয়েছেন টেইলর সুইফট। ‘অ্যান্টি-হিরো’ গানের জন্য সেরা মিউজিক ভিডিওর পুরস্কারও জিতেছেন এ ব্রিটিশ গায়িকা। এছাড়া সেরা অ্যালবামের পুরস্কার পায় তার ‘মিডনাইটস।’ বছরের সেরা গানের পুরস্কার জেতে লিজ্জোর ‘অ্যাবাউট ড্যাম টাইম’।

চলতি বছরের সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’। আর, সেরা কমেডি সিনেমার পুরস্কার পেয়েছে ‘দ্য অ্যাডাম প্রজেক্ট।’ সেরা অ্যাকশন সিনেমার পুরষ্কার জিতেছে ‘টপ গান: ম্যাভেরিক।’ ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন ক্রিস হেমসওয়ার্থ। ‘ডক্টর স্ট্রেঞ্জ দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন এলিজাবেথ ওলসেন।

বছরের সেরা টিভি শো নির্বাচিত হয়েছে ‘স্ট্রেঞ্জার থিংস’। এ সিরিজে অভিনয়ে জন্য নোয়াহ স্ন্যাপ পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার। সেরা অভিনেত্রী হয়েছেন অ্যালেন পম্পেও। দ্য বিঞ্জওর্থি শো অফ ২০২২ নির্বাচিত হয়েছে ‘দাহমের’। আর, সেরা ড্রামা’র পুরষ্কার জিতেছে ‘গ্রে’স অ্যানাটমি’। সেরা কমেডি অভিনেত্রী নির্বাচিত হয়েছেন সেলেনা গোমেজ। ২০২২ সালের সেরা রিয়ালিটি শো হিসেবে স্বীকৃতি পেয়েছে ‘দ্য কার্দাশিয়ানস’।

গত বছরের মতো এবারও পিপল’স চয়েজ অ্যাওয়ার্ডস ২০২২-এর আসর উপস্থাপনা করেছেন কেনান থম্পসন। এ বছর অ্যামি অ্যাওয়ার্ডের সঞ্চালনাও করেছেন তিনি। এছাড়া এবারের আসরের অন্যতম আকর্ষণ ‘পার্পল কার্পেট’ এ দ্যুতি ছড়ান রায়ান রেনল্ডস, সারাহ হল্যান্ড, শানিয়া টোয়াইন ও লাভার্না কক্সের মতো তারকারা।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply