টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ হলেন ভোলদেমির জেলেনস্কি

|

বিখ্যাত টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার ২০২২’ ঘোষণা করা হলো ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কিকে। শক্তিশালী প্রতিপক্ষ রাশিয়ার চোখে চোখ রেখে সাহসিকতার সাথে প্রতিরোধ গড়ে তোলা এবং যুদ্ধে নেতৃত্ব দেয়ায় তাকে এই স্বীকৃতি প্রদান করা হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) টাইম ম্যাগাজিনে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। সেখানে বছরের সেরা ব্যক্তিত্ব হিসেবে প্রকাশ করা হয় এই নেতার নাম।

টাইম ম্যাগাজিন জানিয়েছে, যে পদ্ধতিতে জেলেনস্কি বিশ্ব কূটনীতিকে নাড়া দিয়েছেন, তা গত কয়েক দশকেও দেখা যায়নি। তাছাড়া, যুদ্ধবিধ্বস্ত দেশ ছেড়ে না পালিয়ে যেভাবে তিনি যুদ্ধে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তা অনন্য উদাহরণ।

মূলত বছরের বেশিরভাগ সময় যে ব্যক্তি আন্তর্জাতিক গণমাধ্যমে প্রভাব বিস্তার করেন তাকেই পারসন অব দ্যা ইয়ার ঘোষণা করে টাইম ম্যাগাজিন। এ বছর রুশ-ইউক্রেন যুদ্ধ ছিল বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয়বস্তু। বিশ্ব কূটনীতির পাশাপাশি বিশ্ব অর্থনীতিকেও প্রভাবিত করছে চলমান এ যুদ্ধ।

আন্তর্জাতিক গণমাধ্যমে প্রায় প্রতিদিনই জনগণের উদ্দেশে জেলেনস্কির বাণি, তার নেয়া বিভিন্ন সিদ্ধান্ত স্থান করে নিচ্ছে। আর এজন্যই এ বছরের সেরা ব্যক্তিত্ব হিসেবে টাইম ম্যাগাজিনে জায়গা করে নিয়েছেন জেলেনস্কি।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply