নয়াপল্টনের ঘটনায় অন্তত ৪৯ জন পুলিশ সদস্য আহত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

|

ছবি: সংগৃহীত।

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় অন্তত ৪৯ জন পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সংঘর্ষে পুলিশের ৪৯ জন সদস্যকে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের ৪২টি সেলাই পড়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজারবাগ পুলিশ হাসপাতাল পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, গতকাল (বুধবার) বিএনপি কর্মীরাই মারমুখী ছিলেন, তারা ইটপাটকেল ছুড়েছেন। পুলিশ পাল্টা পদক্ষেপ নিলে সংঘর্ষ হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় ৪৯ জনের মতো পুলিশ সদস্য আহত হয়েছেন। ডিসি মতিঝিলের সারা শরীরে পেটানোর দাগ আছে। অনেকেরই গায়ে স্প্লিন্টারের দাগ। পুলিশ বাধ্য হয়ে বুলেট ছুড়েছে। কোথা থেকে ককটেল বোমা এসেছে, তা তদন্ত করতেই বিএনপির অফিসে তল্লাশি চালানো হয়।

এ সময় ঢাকার পরিস্থিতি নাজুক হয়নি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পরিস্থিতি নাজুক হয়নি। বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করলে তাতে বাধা দেয়া হবে না। তবে কোনোভাবেই রাস্তায় সমাবেশ হবে না।

পুলিশ বিএনপি অফিসে ককটেল নিয়ে রেখেছে বিএনপির এমন দাবিকেও নাকচ করেন মন্ত্রী। বলেন, এতো বিশাল পরিমাণে চাল-ডাল ও পানির বোতল আনার কারণ কী? এর পেছনের কারণ হলো, বিএনপি সমাবেশের নামে রাস্তায় বসে পড়বে। এটা পুলিশ নস্যাৎ করেছে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply