আক্রমণাত্মক ফুটবল খেলবে ব্রাজিল: ভিনিসিয়াস

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বাধিক ১২টি করে গোল করেছে ইংল্যান্ড ও পর্তুগাল। আর ব্রাজিল করেছে ৭টি গোল। কিন্তু এই গোলগুলো যথার্থ ভাবে তুলে ধরেনা কতটা আক্রমনাত্বক ছিলো সেলেসাওরা। ৪ ম্যাচে প্রতিপক্ষের ডেরায় ৫৪টি শট নিয়েছে তিতের দল। যার মধ্যে ২৮টি শট ছিলো অন টার্গেট। বিশেষ করে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে কোরিয়ার বিপক্ষে যে আক্রমণাত্মক ব্রান্ডের ফুটবল খেলেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা তাতে মুগ্ধ গোটা ফুটবল বিশ্ব। সেই ধরাবাহিকতা কোয়ার্টার ফাইনালে ক্রােয়েশিয়ার বিপক্ষেও ধরে রাখতে চায় ব্রাজিল বলছেন সেলেসাও তরুণ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র বলেন, আমার মনে হয় প্রতি ম্যাচেই আমাদের দলের উন্নতির সুযোগ থাকে। ক্রোয়েশিয়ার রক্ষণ আরও কঠিন হবে। তবে আমাদের কৌশল একিই থাকবে আক্রমণ আর আক্রমণ। কারণ এটি আমাদের মূল শক্তি।

নিশ্চিত ভাবে ক্রোয়েশিয়ার সবচেয়ে বড় তারকা লুকা মদ্রিচ। ২০১৮ সালে ব্যালন ডি অর জেতা এই মিডফিল্ডার ভিসিনিসিয়াসের ক্লাব সতির্থ। তাইতো লুকা আর ভিনি একে অন্যকে চেনেন খুব ভালো ভাবে। তবে কেবল মদ্রিচ নয় কোভাসিচ, ব্রোজিচ, পেরেসিচের মতো তারকা আছে দলটিতে। তাইতো পুরো দলকে নিয়ে পরিকল্পনার কথা বলছেন এই ফরোয়ার্ড।

সেলেসাও ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র বলেন, ক্রোয়েশিয়ার সেই দলটি আছে যারা গতবারের ফাইনালিস্ট, যারা ফ্রান্সের সাথে খেলেছে। তারা খুবই কঠিন প্রতিপক্ষ। লুকা মদ্রিচ অসাধারন এক ফুটবলার। কিন্তু আমরা পুরো দলকে নিয়ে পরিকল্পনা করছি।

বুধবার পুরো দল নিয়ে অনুশীলন করেছে ব্রাজিল। নেইমার, দানিলোর পর ফিট হবার রেসে থাকা অ্যালেক্স সান্দ্রো অনুশীলন করেছেন দলের সাথে। অনুশীলন নির্বিগ্নে হলেও ভিনিসিয়াস জুনিয়রের প্রেস কনফারেন্সে বাধা হয়ে দাড়ায় একটি বিড়াল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply