তদন্তের স্বার্থে বিএনপির অফিস ও সামনের রাস্তা বন্ধ রেখেছে পুলিশ: তথ্যমন্ত্রী

|

ককটেল ও বিস্ফোরক পাওয়ার কারণে তদন্তের স্বার্থে বিএনপি অফিস ও সামনের রাস্তা বন্ধ করে রেখেছে পুলিশ। এ তথ্য জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিং এ মন্তব্য করেছেন তিনি।

তিনি বলেন, বিএনপি দেশে গণ্ডগোল ও বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই নয়াপল্টনে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে। শান্তি চায় না বলেই বুধবার পল্টনে তারা তাণ্ডব চালিয়েছে। এজন্যই তাদের কার্যালয়ে ককটেল, ১৬০ বস্তা চালসহ খাদ্য সামগ্রী মজুত করেছিল।

তথ্যমন্ত্রী বলেন, যখন কোনো ওয়ারেন্টভুক্ত আসামি পুলিশের নাকের ডগায় ঘুরে বেড়ায় তখন তাদের গ্রেফতারের দায়িত্ব হয়ে দাঁড়ায় পুলিশের। যখন ককটেল বিস্ফোরণ হয় তখন সেখানে পুলিশের অভিযান চালানো কর্তব্যের মধ্যে পড়ে। শান্তিপূর্ণ সমাবেশ করতে বিএনপিকে সবসময় সহায়তা করেছে সরকার। তাদের নিরাপত্তা দেয়ার নিশ্চয়তা দেয়া হয়েছে। এরপরেও বিএনপি পরিকল্পিতভাবে এই ধরনের পরিস্থিতি তৈরির জন্য কয়েকদিন ধরে উস্কানি দিচ্ছিল এবং পরিকল্পিতভাবেই তারা গতকাল পল্টনে এই ঘটনা ঘটিয়েছে।গতকালের সমস্ত ঘটনার জন্য বিএনপি এবং তাদের নেতারাই দায়ী। এ অবস্থায় কাউকে অশান্তি সৃষ্টিতে সেখানে সমাবেশের অনুমতি দেয়া যায় না।

গতকালের ঘটনা নিয়ে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের বক্তব্যের জবাবে তিনি বলেন, তারা কোনো বিবৃতি দেয়নি। বিএনপিপন্থী এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সমাবেশ করার অধিকারের কথা বলেছে। সরকার তো কোনো সমাবেশে বাধা দিচ্ছে না।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply