রাজধানীর প্রবেশমুখে নারায়ণগঞ্জের ৭ পয়েন্টে পুলিশের তল্লাশি চৌকি

|

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:

বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশকে সামনে রেখে ঢাকার প্রবেশমুখ নারায়ণগঞ্জের সাতটি পয়েন্টে তল্লাশি চৌকিসহ নিরাপত্তা বেষ্টনী বাড়ানো হয়েছে। চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর, মদনপুর, মৌচাক, এশিয়ান হাইওয়ে ও নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়াসহ গুরুত্বপূর্ণ ৭ পয়েন্টে তল্লাশি চৌকি বসিয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ। এসব এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও বাড়ানো হয়েছে।

সরেজমিন দেখা গেছে, বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকেই এই তল্লাশি অভিযান চলছে। তল্লাশির অংশ হিসেবে মহাসড়কে চলা মাইক্রোবাস, প্রাইভেটকার, যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের যানবাহন থামিয়ে চেক করছে পুলিশ সদস্যরা। জিজ্ঞাসাবাদে কোনো পথচারী বা যাত্রীর কথাবার্তা সন্দেহজনক মনে হলে কিংবা সুনির্দিষ্ট কাগজপত্র দেখাতে না পারলে তাদের ঢাকায় ঢুকতে দেয়া হচ্ছে না। এ সময় পুলিশের গাড়ির বিশাল বহর কাঁচপুর হাইওয়েতে মহড়া দিতে দেখা গেছে।

এদিকে পুলিশের তৎপরতা এবং চট্টগ্রাম পুলিশের গাড়ি রিকোজিশনের প্রতিবাদে ধর্মঘটের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের সংখ্যা তুলনামূলক কমে গেছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কের যাত্রীবাহী যানবাহনের সংখ্যা কম থাকলেও পণ্যবাহী ট্রাক ও লরি চলাচল করছে স্বাভাবিক গতিতেই।

এছাড়া, স্বল্প দূরত্বের গাড়িগুলোকে থামিয়েও চেক করছে পুলিশ। এ সময় কারো কথাবার্তা সন্দেহজনক হলে তাকে নামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এ বিষয়ে দায়িত্ব পালন করা কোনো পুলিশ সদস্য কথা বলতে রাজি হননি।

এএআর/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply