‘এটা ডাচ বনাম মেসি ম্যাচ না’

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচের আগে নেদারল্যান্ডসের তারকা ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক বলেছেন, লিওনেল মেসির উপর সম্পূর্ণ মনোযোগ দেয়ার ফাঁদে তারা আটকাবেন না। তিনি বলেছেন, এটা মোটেও নেদারল্যান্ডস বনাম মেসি ম্যাচ হতে যাচ্ছে না।

লিভারপুলের ডিফেন্ডার ভ্যান ডাইক বলেছেন, মেসি অবশ্যই সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। বছরের পর বছর ধরে তিনি অবিশ্বাস্য মানের ফুটবল খেলে চলেছেন। তিনি এবং ক্রিস্টিয়ানো রোনালদো গত দুই দশক ধরে ফুটবলকে শাসন করেছেন। তাদের অর্জনের জন্যই সম্মান করা যায়।

কিন্তু দলগত খেলায় যে আরও কিছু বিষয়ের দিকেও মনোযোগ রাখতে হয় সেদিকে ইঙ্গিত করে ভ্যান ডাইক বলেছেন, আমরা কেবল মেসিকে আটকানোর প্রস্তুতি নিয়েই যাবো না। সম্পূর্ণ আর্জেন্টিনা স্কোয়াড নিয়েই আমরা কাজ করছি। তাদের দলগত অর্জনও বিশাল। এটা ডাচ বনাম মেসি নয় বরং, ডাচ বনাম আর্জেন্টিনা। আমি ভয় পাচ্ছি না। তবে শেষ আটের ম্যাচের জন্য সতর্কতা অবলম্বন করছি। তারা দল হিসেবেই দারুণ। সব ডিপার্টমেন্টেই তাদের প্রতিভাবান খেলোয়াড় আছে।

আর্জেন্টিনার তরুণ স্ট্রাইকার জুলিয়ান আলভারেজের প্রশংসা করে সময়ের অন্যতম সেরা এই ডিফেন্ডার বলেন, আলভারেজ খুবই ভালো খেলোয়াড়। সে দ্রুতগতির আর, সামনে পড়ে আছে উজ্জ্বল ভবিষ্যৎ। সে ইংল্যান্ডের কঠিন পরিবেশেও ভালো খেলছে। আর্লিং হাল্যান্ডের পাশাপাশি নিজেকেও চেনাচ্ছে। আশা করি, কোয়ার্টার ফাইনালে আলভারেজ খুব ভালো কিছু করতে পারবে না।

আরও পড়ুন: মেসির দুর্বলতা ধরে ফেলেছি: নেদারল্যান্ডস কোচ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply