সাম্পাওলির অন্যরকম পরীক্ষা

|

বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর আর্জেন্টিনার জাতীয় দলের কোচ হোর্হে সাম্পাওলিকে দিতে হচ্ছে কঠিন পরীক্ষা। জাতীয় দল ছেড়ে তাকে নিতে হচ্ছে অনূর্ধ্ব ২০ দলের দায়িত্ব। সেখানে সাম্পাওলির পারফরম্যান্সই ঠিক করবে আর্জেন্টিনায় তার ভবিষ্যত। সাম্পাওলিও নতুন সিদ্ধান্ত মেনে দায়িত্ব নিতে রাজী হয়েছেন।

এদিকে বিশ্বকাপে ব্যর্থতার পর সমর্থকরা সাম্পাওলিকে আর্জেন্টিনা দলের দায়িত্ব থেকে বরাখাস্তের দাবি জানালেও সেটি সম্ভব হচ্ছে না। কারণ তাকে বরখাস্ত করলে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) গুনতে হবে ২০ মিলিয়ন ডলার। আর তাই সমর্থকদের দাবি এবং ক্ষতিপূরণ থেকে বাঁচতে এ পন্থা বেছে নিয়েছে এএফএ। ২৮ জুলাই থেকে স্পেনের ভ্যালেন্সিয়ায় বয়সভিত্তিক দলের একটি টুর্নামেন্ট আছে। সেখানে অনূর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে সাম্পাওলির পারফরম্যান্স দেখবে এএফএ।

এরপর জুলাই মাস শেষে এএফএর নির্বাহী কমিটির বৈঠকে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে সাম্পাওলির ভবিষ্যতের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এএফএর বিবৃতিতে বলা হয়েছে, জুলাই শেষে নির্বাহী কমিটি সদস্যরা বৈঠক বসবেন। সেখানে তারা সাম্পাওলির পারফরম্যান্স মূল্যায়ন করে সিদ্ধান্ত নেবেন।









Leave a reply