কক্সবাজারে পাহাড় ধসে মাটি চাপা পড়ে একই পরিবারের ৪ সদস্য নিহত

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে পাহাড় ধসে মাটি চাপা পড়ে একই পরিবারের তিন নারীসহ ৪ জন নিহত হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে সাতটার দিকে রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়াঘোনা এলাকায় পাহাড় ধসের এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ওই এলাকার আজিজুর রহমান (৫০), তার স্ত্রী রহিমা বেগম (৪৫) শাশুড়ি দিল ফরাজ বেগম (৬৫) ও আজিজুরের মেয়ে নাসিমা বেগম (২৩)।

রামুর কাউয়ারখোপ ইউনিয়নের চেয়ারম্যান শামশুল আলম বলেন, রাতে নিহত পরিবারের সকলে খাবার খাওয়ার সময় হঠাৎ পাহাড় ধস হয়। এ সময় পাহাড়ের মাটি বাড়ির রান্নাঘরে পড়লে তারা মাটি চাপা পড়ে ঘটনাস্থলে মারা যান।

খবর পেয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফা রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম চালান।

রামু সাবেক উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম জানান, পাহাড়ের পাশে গড়ে উঠা কয়েকটি ইটভাটার জন্য ওই পাহাড় থেকে মাটি কাটা হচ্ছিল। একারণে পাহাড়টি খুব ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এতে করে পাহাড় ধসের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে রামু থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতায় মাটি খুঁড়ে মৃতদেহ উদ্ধার করে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply