১০ লাখের বেশি জনসমাগম ঘটাতে চায় বিএনপি, তাই মাঠে সমাবেশ করতে হবে: ডিএমপি কমিশনার

|

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ফাইল ছবি।

গোয়েন্দা প্রতিবেদন ও পত্রিকা মারফত জেনেছি ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপি ১০ লাখের বেশি লোকের সমাগম ঘটাতে চায়, এমন মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, তাদের বলা হয়েছে, নয়াপল্টনে সর্বোচ্চ ৭০ থেকে ৮০ হাজার লোকের জায়গা হবে। বাকি ৯ লাখ লোক ঢাকা শহরের রাস্তাঘাটে ছড়িয়ে পড়লে বিশৃঙ্খলা দেখা দেবে। কাজে পার্টি অফিসের সামনে জনদুর্ভোগ করে, আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন করে আপনাদের সমাবেশের অনুমতি দেয়া যাবে না।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, জনদুর্ভোগ ও বিশৃঙ্খলা পুরো রাজধানীতে ছড়িয়ে পড়ার আশঙ্কায় বিকল্প জায়গা হিসেবে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেয়া হয়। আগামী ১০ জানুয়ারি জনসভা করতে চাইলে বিএনপিকে কোনো মাঠেই যেতে হবে, সড়কে কোনো সমাবেশ করতে দেবে না পুলিশ। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি যেতে না চাইলে বিকল্প হিসেবে টঙ্গীর ইজতেমা মাঠ, পূর্বাচলের বাণিজ্য মেলা মাঠ দেখান তিনি।

বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে পুলিশ তৎপর জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, নগরবাসীর নিরাপত্তার স্বার্থে পুলিশ এটা হতে দিতে পারে না। এর আগে বিভাগীয় শহরগুলোতে যে সমাবেশ হয়েছে, এর কোনোটাই রাস্তায় হয়নি, সবগুলোই হয়েছে মাঠে।

তাতে বিএনপি রাজি না হলে কঠোর হওয়ার হুঁশিয়ারি দেন খন্দকার গোলাম ফারুক। বলেন, আমাদের কথা সুস্পষ্ট, তারা রাস্তায় সমাবেশ করতে পারবে না। খোলা মাঠে তাদের সমাবেশ করতে হবে। আর তা না হলে আইনানুগভাবে যতখানি কঠোর হওয়া যায় ততখানি হবে পুলিশ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply