কোহলি-ধাওয়ানকে ফিরিয়ে টাইগারদের হুঙ্কার

|

ছবি: সংগৃহীত

মিরপুরে মিরাজ-মাহমুদউল্লাহরা যে ছন্দ বেঁধে দিয়েছেন, তা যেন অব্যাহত আছে বোলিং ইউনিটেও। ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এবাদত-মোস্তাফিজদের দুর্দান্ত বোলিংয়ে ভিরাট কোহলি ও শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে শুরুতেই ব্যাকফুটে চলে গিয়েছে ভারত। প্রতিবেদনটি লেখার সময় ভারতের সংগ্রহ ছিল ৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২২ রান।

টেস্টে এবাদত হোসেনের শিকার হওয়ার পর একটি সেঞ্চুরির জন্য সময়ের অন্যতম সেরা ব্যাটার ভিরাট কোহলিকে মাথা কুটতে হয়েছে প্রায় ৩ বছর! মিরপুরে আজ আবারও এবাদতের শিকার হলেন কোহলি। মিরাজের করা ইনিংসের প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন রান তাড়ায় সিদ্ধহস্ত এই ব্যাটার। কিন্তু এবাদতের বলের লেংথ বুঝতে একটু ভুল হয়ে গেল। আর প্লেইড অন হয়ে ছত্রখান কোহলির অফস্ট্যাম্প! রোহিত শর্মার ইনজুরিতে ওপেন করতে নেমে মাত্র ৫ রানেই সাজঘরে ফেরেন কোহলি।

দলের আরেক ব্যাটিং স্তম্ভ শিখর ধাওয়ান যে বলে আউট হয়েছেন তা অনেকটাই ছিল খেলার জন্য অসম্ভব। মোস্তাফিজুর রহমানের করা প্রথম ওভারের ৫ম বলটি অকস্মাৎ লাফিয়ে ওঠে। এবাদতের ডেলিভারি কিছুটা নিচু হয়ে যাওয়ায় যেমন আউট হয়েছেন ভিরাট কোহলি, তার উল্টো ঘটনা ঘটেছে ধাওয়ানের বেলায়। মোস্তাফিজের ডেলিভারি এতটা লাফিয়ে উঠবে তা যেন ভাবেনইনি ধাওয়ান। এই ওপেনারের ব্যাটে লেগে বল উঠে যায় শূন্যে। পয়েন্টে দাঁড়িয়ে সহজ ক্যাচ ধরতে কোনো ভুলই হয়নি মেহেদী মিরাজের।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে মেহেদী মিরাজের অপরাজিত ১০০ এবং মাহমুদউল্লাহর ৭৭ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চত করবে টাইগাররা।

আরও পড়ুন: মিরাজের সেঞ্চুরি ও রিয়াদের ফিরে আসায় চ্যালেঞ্জিং সংগ্রহ টাইগারদের

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply