নয়াপল্টন রণক্ষেত্র, পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

|

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে পুলিশ দলটির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে পাল্টা ইট ছুড়ে বিএনপির নেতাকর্মীরা।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে এ সংঘর্ষ হয়। সংঘর্ষ শুরুর আগে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান নিয়ে স্লোগান দেন। পুলিশও তখন সতর্ক অবস্থানে ছিল। এক পর্যায়ে সেখানে জলকামান ও প্রিজন ভ্যান অবস্থান নেয়। বিকেল সাড়ে তিনটার দিকে পুলিশের সোয়াত টিমও পৌঁছায় সেখানে।

পুলিশের লাঠিচার্জ ও টিয়ার শেলে নিক্ষেপে ইতোমধ্যে খালি হয়ে পড়েছে বিএনপি অফিসের সামনের এলাকা। তবে নয়াপল্টনের সড়কের দুই প্রান্তেই উত্তেজনা বিরাজ করছে। আহত কয়েকজন নেতাকর্মীকে ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে, সমাবেশ ঘিরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা ঢাকায় প্রবেশ করছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশ ঘিরে উত্তেজনা চলছে কয়েকদিন ধরেই। মূলত, গণসমাবেশের স্থান নিয়ে জটিলতা দেখা দিয়েছে। পুলিশের পক্ষ থেকে সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি মিললেও সেখানে এই আয়োজন করতে এখন পর্যন্ত রাজি নয় বিএনপি। দলটির পক্ষ সমাবেশস্থল হিসেবে নয়াপল্টনকে চাওয়া হচ্ছিল। এরইমধ্যে নয়পল্টনের বিকল্প হিসেবে গতকাল মঙ্গলবার আরামবাগের বিষয়ে প্রস্তাব জানায় দলটি।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply