ভারতকে হারালেই আজ সিরিজ জয়

|

অবিশ্বাস্য-শ্বাসরুদ্ধকর জয়ের পর কেটে গেছে দু’দিন। এরই মধ্যে ফুটবল বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের সমর্থকদের উত্তেজনা তুঙ্গে। আজ ভারতের বিপক্ষে টাইগারদের দ্বিতীয় ওয়ানডে। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা ১২টায়।

আজই সিরিজ নিশ্চিত করতে চান লিটন দাসরা। প্রথম ম্যাচ জয়ের উচ্ছ্বাস ভুলতে পারছেন না কেউ। বাংলাদেশ দলের গায়ে এখনো লেগে আছে প্রথম ওয়ানডেতে রোমাঞ্চকর জয়ের ছোঁয়া।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। একই সঙ্গে মিডলঅর্ডারের হতশ্রী ব্যাটিং নিয়েও ভাবতে হচ্ছে। ভারতের ১৮৭ রানের লক্ষ্য সহজে টপকানোর কথা ছিল বাংলাদেশের। শুরুটা হয়েছিল দেখেশুনে। কিন্তু সমস্যা হয় মিডলঅর্ডারে। মাত্র আট রানের মধ্যে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। সেই ধাক্কায় বাঁচিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তার অবিশ্বাস্য ব্যাটিংয়ে জয়ী হয় বাংলাদেশ।

এই মিরপুরেই ২০১৪ সালে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবক’টি জিততে জিততে হেরে গিয়েছিল বাংলাদেশ। ঠিক পরের বছরই মাশরাফী বিন মোর্ত্তোজার নেতৃত্বে ভারতকে হিসাবটা কেমন চুকিয়ে দিয়েছিল। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান ম্যাজিক বোলিং নিয়ে আবির্ভূত হয়েছিলেন রোহিতদের সামনে। এক দিনের ক্রিকেটে ভারতের বিপক্ষে সেই শেষ ম্যাচ ও সিরিজ জয় বাংলাদেশের। মাঝে পেরিয়ে গেছে সাত-সাতটি বছর।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply