বিদ্যুৎ নেই তবুও কিয়েভে বিশ্বকাপের আমেজ

|

ছবি: সংগৃহীত

বর্তমান সময়ে দেশটিতে প্রচন্ড ঠান্ডায় বরফ জমেছে। তাপমাত্রা ক্রমশই নিচের দিকেই নামছে। এমন অবস্থায় স্বাভাবিক জীবন যাপন ব্যহত হয়েছে। এমন মুহূর্তে দেশটিতে বিরাজ করছে চলমান ফুটবল বিশ্বকাপের আমেজ।

বছরের শুরুতে ইউক্রেনের ওপর সশস্ত্র হামলা চালায় রুশ বাহিনী। আর বছরের শেষেও সেই যুদ্ধ অব্যহত রয়েছে। নতুন করে ইউক্রেনের কিয়েভে পাওয়ার গ্রিডে ক্ষেপনাস্ত্র হামলা চালিয়েছে রুশ সেনারা।

ইউক্রেনে তাপমাত্রা ক্রমশই নিচের দিকেই নামছে। এমন অবস্থায় স্বাভাবিক জীবন জাপন ব্যহত হয়েছে। এমন মূহুর্তেও দেশটিতে বিরাজ করছে চলমান ফুটবল বিশ্বকাপের আমেজ।

অন্ধকার আর প্রচন্ড তুষারপাতে যখন বিষন্নতায় গোটা কিয়েভ তখন সেখানে অল্প কিছু আশার আলো দেখেছেন কয়েকজন যুবক। গাড়ির ব্যাটারি দিয়ে আলো জ্বেলে খেলেছেন ফুটবল। সেখানকার ২১ বছর বয়সী বাসিন্দা হ্লিব কুইয়ান মনে করেন অন্ধকার এই শীতের রাতে এর চাইতে ভালো কিছু আর হতে পারে না।

ছবি: সংগৃহীত

ইউক্রেনের কিয়েভে স্থানীয় বাসিন্দা হ্লিব কুইয়ান জানান, আমার কাছে ইন্টারনেট ছিল না। প্রায় ২৪ ঘন্টা এভাবেই কেটেছে। বিদ্যুৎ না থাকায় পড়াশোনা, কাজ করতে পারছিলাম না। এমনকি বিশ্বকাপের ম্যাচ গুলোও দেখতে পারছিলাম না। কোন কিছুই করার ছিলো না। আর তাই এমন সিদ্ধান্ত নিয়েছি।

ছবি: সংগৃহীত

খেলা শেষের এক পর্যায় শহরের একটি রেস্টুরেন্টে বসে ইংল্যান্ড ও ওয়েলসের ম্যাচ উপভোগ করেছেন কুইয়ান। জানিয়েছেন তাঁর প্রিয় খেলোয়াড় ফিল ফোডেন।

/আরআইএম





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply